ক্যাটাগরি: জাতীয়

সংঘর্ষে নিহত ১৪ পুলিশ সদস্য

কোটা সংস্কার আন্দোলন ঘিরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অসহযোগ কর্মসূচির মধ্যে রোববার (৪ আগস্ট) বিকেলেই বিভিন্নস্থানে ১৪ পুলিশ সদস্য প্রাণ হারিয়েছেন।

রবিবার (৪ আগস্ট) সন্ধ্যায় পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের পুলিশ সুপার এনামুল হক সাগর এ তথ্য জানান। এছাড়া রবিবারের সংঘর্ষ ঘিরে দেশে তিন শতাধিক পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ সদর দফতর।

তথ্যমতে, হামলা ও সংঘর্ষে রোববার সিরাজগঞ্জের এনায়েতপুর থানার ১৩ জন এবং কুমিল্লার ইলিয়টগঞ্জ হাইওয়ে থানার একজনসহ এ পর্যন্ত ১৪ জন পুলিশ সদস্য প্রাণ হারিয়েছেন।

এদিকে রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান জানান, সিরাজগঞ্জের এনায়েতপুর থানায় হামলা চালিয়ে ১৩ পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা করেছেন আন্দোলনকারীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে শনিবার (৩ আগস্ট) সরকারের পদত্যাগের এক দফা দাবিতে রোববার সকাল থেকে অসহযোগ কর্মসূচি পালন করা হচ্ছে। এক দফা দাবিতে অসহযোগ আন্দোলন ঘিরে দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ চলছে। রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বিক্ষোভ ও সমাবেশ করছেন আন্দোলনকারীরা। পাল্টা কর্মসূচিতে মাঠে নেমেছেন আওয়ামী লীগ এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। বিভিন্ন স্থানে সংঘর্ষে পুলিশসহ এখন পর্যন্ত ৫১ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এদিকে রোববার সন্ধ্যা ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কারফিউ ঘোষণা করেছে সরকার। তবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে কারফিউ প্রত্যাখ্যান করা হয়েছে।

এছাড়া সোম, মঙ্গল ও বুধবার (৫, ৬ ও ৭ আগস্ট) সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

শেয়ার করুন:-
শেয়ার