ক্যাটাগরি: জাতীয়

পরিস্থিতি বুঝে ট্রাফিক সদস্যদের সড়কে দায়িত্ব পালনের নির্দেশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে উদ্ভূত পরিস্থিতিতে নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে ট্রাফিক সদস্যদের সড়কে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছে ঢাকা মহানগর ট্রাফিক বিভাগ।

নিরাপত্তার স্বার্থে ঢাকার বেশ কয়েকটি আন্দোলনপ্রবণ এলাকা থেকে তাদের সরিয়ে নেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের ৯ দফা দাবি আদায়ে আজ পূর্বঘোষণা অনুযায়ী রাজধানীর একাধিক এলাকায় সড়ক অবরোধ করে আন্দোলন করেন শিক্ষার্থীরা। তাদের আন্দোলনে অনেকটা স্থবির হয়ে পড়ে রাজধানী ঢাকা।

শনিবার (৩ আগস্ট) রাতে জানতে চাইলে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান বলেন, আজ ঢাকার কোথাও পুলিশ সদস্যদের ওপর হামলা বা পুলিশ বক্সে হামলার কোনো রিপোর্ট আমরা পাইনি। তবে সার্বিক পরিস্থিতিতে নিরাপত্তার স্বার্থে কিছু এলাকায় ট্রাফিক পুলিশ সদস্যদের সড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে। তবে কিছু এলাকায় এখনো ট্রাফিক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

তিনি বলেন, এর আগে তো ট্রাফিক পুলিশ সদস্যদের ওপর হামলা ট্রাফিক পুলিশ বক্সে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। সেজন্য বর্তমান পরিস্থিতিতে বুঝেশুনে নিজের সেফটি সিকিউরিটি নিশ্চিত করে মাঠ পর্যায়ের দায়িত্বরত ট্রাফিক সদস্যদের দায়িত্ব পালন করতে বলা হয়েছে। এই মুহূর্তে তাদের ট্রাফিক বক্সে থাকাটা নিরাপদ মনে হচ্ছে না।

শেয়ার করুন:-
শেয়ার