তালা ভেঙে ক্যাম্পাসে ঢুকলেন মাওলানা ভাসানীর শিক্ষার্থীরা

টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের তালা ভেঙে ক্যাম্পাসে প্রবেশ করে বিক্ষোভ করেছেন। আজ শনিবার বিকেলে তাঁরা মিছিল করেন। এ ছাড়া শিক্ষার্থীরা হলগুলো খুলে দেওয়ার দাবিতে প্রক্টরকে স্মারকলিপি দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে টাঙ্গাইল শহর ও ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বিক্ষোভ সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শহরতলির সন্তোষে অবস্থিত তাঁদের ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করেন। এ সময় প্রধান ফটক তালাবদ্ধ ছিল। পরে শিক্ষার্থীরা ফটকের সামনেই বিভিন্ন লেখাসংবলিত প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ফটকের তালা ভেঙে ক্যাম্পাসে প্রবেশ করেন।

তাঁরা আবাসিক হলগুলোর তালা খুলে দেওয়ার দাবি জানিয়ে বিক্ষোভ শুরু করেন। এ দাবিতে তাঁরা প্রক্টরকে স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে শিক্ষার্থীরা উল্লেখ করেন, দেশের চলমান পরিস্থিতিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে সাধারণ শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের হয়রানিমূলক আচরণের শিকার হচ্ছেন। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়ের বাইরে তাঁদের নিরাপত্তাহীনতায় ভুগতে হচ্ছে। এ জন্য তাঁরা তাঁদের নিরাপদস্থল বিশ্ববিদ্যালয়ের হলে ফিরতে চান। আগামী ১২ ঘণ্টার মধ্যে তাঁদের হল খুলে দেওয়ার দাবি জানানো হয়। দাবি না মানলে তাঁরা বিশ্ববিদ্যালয়ের হলে প্রবেশ করার জন্য কঠোর কর্মসূচি গ্রহণ করবেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার