ক্যাটাগরি: জাতীয়

কোটা আন্দোলনে নিহতদের জন্য আমেরিকায় কনসার্ট

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সারা দেশ এখন উত্তাল। বিদেশের মাটিতেও দেশের এ আন্দোলনের খবর রাখছেন অনেকে। তাদের সমর্থনে পোস্ট দিচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। এবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের জন্য কনসার্টের আয়োজন করেছে আমেরিকার জর্জিয়া রাজ্যের আটলান্টা শহরে বসবাসরত বাংলাদেশি শিক্ষার্থীরা। যার প্রচারণা ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়ে গেছে।

এটি আর্থিক তহবিল সংগ্রহের কনসার্ট। যার শিরোনাম দেওয়া হয়েছে ‘শহীদ স্মরণে’। একটি পোস্টার শেয়ার দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে এ তথ্য জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান ভেন্টএক্সআউট।

দেবাশীষ চক্রবর্তীর আঁকা পোস্টারটি শেয়ার করে ছবিতে লেখা হয়েছে, ‌‘কনসার্টের সব আয় সরাসরি বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনের সময় মারা যাওয়া শিক্ষার্থীদের পরিবারকে দেওয়া হবে। এ আয়োজন বা আয়োজকদের মধ্যে কোনো রাজনৈতিক সংশ্লিষ্টতা নেই। বাই দ্য স্টুডেন্টস, ফর দ্য স্টুডেন্টস।’

কনসার্টটি আগামী ১৮ আগস্ট দুপুর ১টায় জর্জিয়ার লিলবার্ন শহরের মিউজিক অন মেইন স্ট্রিটে অনুষ্ঠিত হবে বলেও নিশ্চিত করা হয়। পরবর্তীতে এই পোস্টার দেশের বেশকিছু ব্যান্ডের পেজ থেকেও শেয়ার করা হয়।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার