ঢাবির পর নিরপরাধ শিক্ষার্থীদের পাশে রাবি প্রশাসন

নিরপরাধ শিক্ষার্থীদের হয়রানি রোধে সম্প্রতি সব ধরনের সহায়তার ঘোষণা দিয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। এবার একই কাজ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসন বিভাগ। কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কয়েকজন শিক্ষার্থীকে আটক করেছিল আইনশৃঙ্খলা বাহিনী। তবে কোনো নিরপরাধ শিক্ষার্থী যাতে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে অহেতুক হয়রানির শিকার না হন, তার জন্য দুই সহকারী প্রক্টরকে নিয়ে একটি সহায়তা সেল গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সহায়তা সেলের সদস্যরা হলেন অধ্যাপক ড. মো. জাকির হোসেন ও ড. রতন কুমার। কোনো শিক্ষার্থী অহেতুক হয়রানির শিকার হলে ওই দুই শিক্ষকের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে। এই বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে।

বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পান্ডে স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাম্প্রতিক কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা ও আইনশৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সংবাদ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কর্তৃপক্ষের মনোযোগ আকর্ষণ করেছে। এই প্রেক্ষিতে রাবির কোনো নিরপরাধ শিক্ষার্থী যাতে কোনো প্রকার হয়রানির শিকার না হন তা নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানাচ্ছে।

এতে আরও উল্লেখ করা হয়েছে, এ বিষয়ে রাবি কর্তৃপক্ষ দুইজন সহকারী প্রক্টরের সমন্বয়ে একটি সহায়তা সেল গঠন করেছে। কোনো নিরপরাধ শিক্ষার্থী যদি অহেতুক হয়রানির শিকার হয় তাহলে সেলের সদস্য অধ্যাপক ড. মো. জাকির হোসেন (মোবাইল নম্বর- ০১৯১৬৩১৪৯৬১) ও ড. রতন কুমার (মোবাইল নম্বর- ০১৭১৪৭৮১৭৩৫)— এর সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেওয়া যাচ্ছে। এই বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের মঙ্গল কামনা করছে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার