ক্যাটাগরি: জাতীয়

স্বল্প দূরত্বে ট্রেন চলাচল শুরু, স্টেশনে কড়া নিরাপত্তা

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার জেরে কারফিউ এবং বর্তমান পরিস্থিতিতে স্বল্প দূরত্বে ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে আন্তঃনগর কোনো ট্রেন চালু হয়নি।

দিনাজপুরে বৃহস্পতিবার (১ আগস্ট) থেকে কারফিউ শিথিল থাকা অবস্থায় স্বল্প দূরত্বে ট্রেন কাঞ্চন কমিউটার ও বুড়িমারি কমিউটার চলাচল শুরু হয়েছে।

পার্বতীপুর রেলওয়ে জংশন থেকে ছেড়ে আসা কাঞ্চন কমিউটার সকাল ৯টায় ও বুড়িমারি কমিউটার ট্রেন সকাল সাড়ে ৯ টায় দিনাজপুর রেলওয়ে স্টেশন অতিক্রম করে পঞ্চগড় স্টেশনের উদ্দেশে ছেড়ে গেছে।

১৪ দিন বন্ধ থাকার পর স্বল্প দূরত্বে ট্রেনগুলো চালু হলেও যাত্রীর কোনো চাপ ছিল না। অপেক্ষাকৃতভাবে যাত্রীর সংখ্যা ছিল সীমিত। স্টেশনগুলো ছিল ফাঁকা।

যাত্রীরা জানান, অনেকেই জানেন না কখন ট্রেন চলাচল শুরু হবে।

এদিকে নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে স্টেশনে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা। টিকিট ছাড়া কাউকেই প্লাটফর্মে ঢুকতে দিচ্ছে না রেলওয়ে পুলিশ ও গার্ড।

দিনাজপুর রেলস্টেশনের সুপার এবিএম জিয়াউর রহমান জানান, ট্রেনগুলো বন্ধ থাকার পর আজ প্রথমদিন পার্বতীপুর থেকে ছেড়ে আসছে। যাত্রীর সংখ্যা অপেক্ষাকৃত কম। তবে ট্রেন চালু হয়েছে খবরটি সবাই জেনে যাওয়ার পর যাত্রীর চাপ বাড়বে। ট্রেন দুটি নিরাপদে দিনাজপুর স্টেশনে এসে পৌঁছায় এবং যাত্রাবিরতী করে যাত্রী ওঠ-নামার পর আবারো দিনাজপুর স্টেশন ছেড়ে পঞ্চগড় অভিমুখে ছেড়ে গেছে। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

শেয়ার করুন:-
শেয়ার