সন্ধ্যা নামতেই জমে ওঠে ভৈরবের মাছের বাজার

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৭ ১০:১২:৩৩, আপডেট: ২০২০-১১-১৭ ১০:১৯:৫০

ভৈরবের পাইকারি বাজারে সন্ধ্যা নামতেই জমে ওঠে মাছের বাজার। প্রতিদিন এ বাজারে ট্রলারে করে সব ধরনের মিঠা পানির মাছ আসে। এই মাছগুলো বাংলাদেশের চাহিদা মিটিয়ে যাচ্ছে বিদেশে।

সুনামগঞ্জ, সিলেট, নেত্রকোনা, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার হাওর অঞ্চলের কই, শিং, মাগুর, পাপদা, আইর, রুই, কাতল, চিতল, বোয়ালসহ নানা প্রজাতির দেশি মাছে সরগরম হয়ে উঠে এ বাজার।

বিক্রেতারা বলছেন, দেশে এখন পানি কমে যাওয়ায় নদীতে প্রচুর মাছ ধরা পড়ছে। এতে বাজারে মাছের সরবরাহ বাড়ায় কমেছে দাম। তবে বাজারে ছোট মাছের দাম কম হলেও বড় মাছের দাম কিছুটা বেশি বলে জানান তারা।

মৎস্য কর্মকর্তা লতিফুর রহমান মনে করেন, বাজারের কাঠামোগত সংস্কার করা হলে বাজারটি এ খাতে যুক্তদের জীবনে আরও ভূমিকা রাখতে পারবে।

১৯৮২ সালে প্রায় ৬ একর জমির ওপর প্রতিষ্ঠিত এ বাজারটিতে ৩ শতাধিক আড়ত মালিক মাছ বেচাকেনা করেন। প্রতিদিন এ বাজারে কয়েক কোটি টাকার মাছ বিক্রি হয়।

অর্থসংবাদ/এসএ ১০:১২/ ১১:১৭:২০২০

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।