ক্যাটাগরি: রাজনীতি

শোকের মাস ঘিরে আ. লীগের কর্মসূচি

শোকের মাস ঘিরে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। বুধবার (৩১ জুলাই) দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার সই করা এক বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি জানানো হয়। এতে মাসব্যাপী শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালনের জন্য নেতাকর্মী, সমর্থক এবং সব সহযোগী, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনসমূহের প্রতি দলের পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

একই সঙ্গে আওয়ামী লীগের সব জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ডসহ সব শাখার নেতাদের জাতীয় শোক দিবস উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে কর্মসূচি পালনেরও অনুরোধ জানানো হয়।

শোকের মাসের শুরু উপলক্ষে ৩১ জুলাই দিনগত রাত ১২টা ১ মিনিটে ধানমন্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর অভিমুখে আলোর মিছিল করবে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। একই সময়ে ১৫ আগস্টের শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করবে মৎস্যজীবী লীগ ও ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১ আগস্ট) সকাল ১০টায় কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়ামে কৃষক লীগের আয়োজনে স্বেচ্ছায় রক্ত দান কর্মসূচি, আলোচনা সভা ও দোয়া মাহফিল হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে ৭টায় যুবমহিলা লীগ জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবে। একই দিন সকাল ১০ টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শোক র্যালি করবে জাতীয় শ্রমিক লীগ।

১ থেকে ৩১ আগস্ট পর্যন্ত মাসব্যাপী কোরান খতম, ১৫ আগস্টের শহীদদের স্মরণে দোয়া এবং অসহায় ও দুস্থদের মধ্যে খাদ্য বিতরণ করবে যুবলীগ। এছাড়াও বাদ ফজর বনানী কবরস্থান মসজিদে মাসব্যাপী কোরানখানি ও দোয়া মাহফিলের আয়োজন করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মাসব্যাপী কর্মসূচির তারিখ, স্থান ও সময় পরিবর্তন হতে পারে; যা যথাসময়ে গণমাধ্যমকে জানানো হবে।

শেয়ার করুন:-
শেয়ার