ক্যাটাগরি: জাতীয়

হারুন-বিপ্লবসহ ডিএমপির ৬ কর্মকর্তা বদলি

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এবং যুগ্ম কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকারকে বদলি করা হয়েছে। হারুন অর রশীদকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ক্রাইম অ্যান্ড অপারেশনস বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার করা হয়েছে।

বিপ্লব কুমারকে ডিএমপির (অ্যাডমিন অ্যান্ড গোয়েন্দা-দক্ষিণ)-এর দায়িত্ব দেওয়া হয়েছে। একই সঙ্গে আরও ৪ ডিএমপির কর্মকর্তাকে বদলির আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (৩১ জুলাই) রাতে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান স্বাক্ষরিত আদেশে এসব বদলি করা হয়। এ নিয়ে পৃথক দুটি আদেশ দেওয়া হয়।

এক আদেশে বদলি হন, ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার, সঞ্জিত কুমার রায় ও খোন্দকার নুরুন্নবী। এদের মধ্যে বিপ্লব কুমার সরকারকে অ্যাডমিন অ্যান্ড গোয়েন্দা-দক্ষিণ বিভাগে, সঞ্জিত কুমার রায়কে গোয়েন্দা-উত্তর বিভাগে ও খোন্দকার নুরুন্নবীকে অপারেশনস বিভাগে বদলি করা হয়েছে। এই আদেশ অবিলম্বে কার্যকর করা হবে বলেও আদেশে জানানো হয়।

এর আগে, বুধবার এক পৃথক আদেশে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামানকে অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা), ডিএমপির (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) ড. খ. মহিদ উদ্দিনকে লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট বিভাগে এবং গোয়েন্দা বিভাগের মোহাম্মদ হারুন অর রশীদকে ডিএমপির ক্রাইম অ্যান্ড অপারেশন্স বিভাগে বদলি করা হয়।

এদিকে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বাড্ডা থানায় নতুন অফিসার ইনচার্জ হিসেবে পুলিশ পরিদর্শক পদমর্যাদার একজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমানের স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বদলির আদেশ দেওয়া হয়।

শেয়ার করুন:-
শেয়ার