ক্যাটাগরি: জাতীয়

গাড়ির কাগজের মেয়াদ ১৬ সেপ্টেম্বর পর্যন্ত বাড়াল বিআরটিএ

চলমান সহিংসতার কারণে সার্ভার ক্ষতিগ্রস্ত থাকায় গাড়ির ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স নবায়ন কিংবা হালনাগাদ করতে পারছে না বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। এ অবস্থায় গত ১৯ জুলাই যেসব গ্রাহকের কাগজপত্রের মেয়াদ শেষ হয়েছে কিংবা আগামী ১৫ সেপ্টেম্বর শেষ হবে সেসব কাগজপত্রের বৈধতার মেয়াদ আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়েছে প্রতিষ্ঠানটি।

বুধবার (৩১ জুলাই) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বিআরটিএ সংস্থাপন শাখা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, গত ১৮ ও ১৯ জুলাই বনানীতে বিআরটিএ ভবনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটতরাজ হয়। এতে বিআরটিএ ভবনে স্থাপিত সার্ভার ও আইএস ক্ষতিগ্রস্ত হয়। এ কারণে বিআরটিএর ফিটনেস, ট্যাক্স-টোকেন, রুট পারমিট, ড্রাইভিং লাইসেন্স নবায়ন বা হালনাগাদ, অগ্রিম আয়কর আদায় এবং গাড়ি নিবন্ধন করা সম্ভব হচ্ছে না।

বিআরটিএ জানায়, ক্ষতিগ্রস্ত সার্ভার ও আইএস সচল ও কার্যকর করার কার্যক্রম চলমান আছে। এ অবস্থায় ১৬ জুলাই থেকে যেসব গ্রাহকের মোটরযানের ফিটনেস, ট্যাক্স টোকেন, অগ্রিম আয়কর, রুট পারমিট এবং ড্রাইভিং লাইসেন্স নবায়ন সংক্রান্ত কাগজপত্রের মেয়াদ শেষ হয়েছে, কিংবা ১৫ সেপ্টেম্বর অতিক্রান্ত হবে সেসব গ্রাহকের সংশ্লিষ্ট কাগজপত্রের বৈধতার মেয়াদ আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেওয়া হয়েছে প্রজ্ঞাপনে।

শেয়ার করুন:-
শেয়ার