ক্যাটাগরি: পুঁজিবাজার

অর্ধবার্ষিকীতে ৩০ শতাংশ ইপিএস বেড়েছে রূপালী ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত সরকারি মালিকানাধীন রূপালী ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদ সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

বুধবার (৩১ জুলাই) অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ২০২৪ সালের ছয় মাসে (জানুয়ারি-জুন) ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ৯৪ পয়সা যা গতবছর একই সময়ে ছিল ৭৯ পয়সা।

এককভাবে ইপিএস হয়েছে ৮৭ পয়সা যা গত বছরের একই সময়ে ইপিএস ছিল ৬৭ পয়সা। প্রতিবেদন অনুযায়ী ব্যাংকটির আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ৩০ শতাংশ।

সমন্বিতভাবে আলোচ্য তিন মাসে ইপিএস হয়েছে ৪৫ পয়সা যা গত বছরের একই সময়ে ছিল ৪২ পয়সা। এককভাবে এপ্রিল-জুন তিন মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ৪৩ পয়সা যা গত বছর একই সময়ে ছিল ৩৬ পয়সা।

শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকটি ২০২৩ সালে বিনিয়োগকারীদের ৫ শতাংশ স্টক ডিভিডেন্ট প্রদান করেছে। এক সময় পিছিয়ে পড়া ব্যাংকটি ২০২২ সালের আগষ্টের পর থেকে ইউটার্ন নিয়ে ধারাবাহিকভাবে প্রতি প্রান্তিকেই
শেয়ার প্রতি আয় বেড়েছে। ২০২৪ সালের ৩০ জুন সমাপ্ত সময়ে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৭ টাকা ৫০ পয়সা।

শেয়ার করুন:-
শেয়ার