ঢাবি প্রশাসনের মধ্যস্থতায় মুক্তি পেল ১৭ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসনের মধ্যস্থতায় আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে বিশ্ববিদ্যালয়টির ১৭ শিক্ষার্থীকে মুক্ত ও আটকে পড়া ৫ শিক্ষার্থীকে উদ্ধার করা হয়েছে। বুধবার (৩১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় আটক হওয়া মোট ১৭ শিক্ষার্থীকে মুক্ত করেছি। সোমবার পর্যন্ত ১৫ জন শিক্ষার্থীকে মুক্ত করা হয়েছিল। পরে মঙ্গলবার ডিবি অফিস থেকে দুজনকে মুক্ত করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশের যেকোনো জায়গায় বিপদে পড়লে প্রশাসন তাদের সে সমস্যা দূর করার চেষ্টা করে থাকে।

এসব শিক্ষার্থীরা হলেন- ফিন্যান্স বিভাগের এম এ তামিম; ভূগোল ও পরিবেশ বিভাগের সাদমান আব্দুল্লাহ; দর্শন বিভাগের মুক্তার আহমেদ ও রুকু খাতুন, শিল্পকলা বিভাগের ইমরান সাদমান, ইশরাক তৈমুর ও ইমরান মিয়া; বাংলা বিভাগের মোসাদ্দিক আলী ইবনে মোহাম্মদ; কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের আবিদ হাসান। আরবি বিভাগের আবিদ হাসান রাফি, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্টের নাজমুল হাসান শান্ত, উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজের মাসুম বিল্লাহ, ব্যাংকিং বিভাগের খাইরুল আজিম, ব্যবসায় প্রশাসন ইনিস্টিউটের (আইবিএ) রুবায়েত ফেরদৌস রনিন, ওএসএল বিভাগের রাশেদ খান আবিদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মোস্তাক তাহমিদ ও মার্কেটিং বিভাগের আরমান খান।

এর আগে, মঙ্গলবার (৩০ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাবি প্রশাসন বলেছে, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো নিরপরাধ শিক্ষার্থী হয়রানির শিকার হলে ছাত্রদের সহকারী প্রক্টর মো. হাসান ফারুক এবং ছাত্রীদের সহকারী প্রক্টর ফারজানা আহমেদের সঙ্গে যোগাযোগের নির্দেশনা দেয়া হলো।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার