দেশের বাজারে এলো ভিভো ভি২০ এসই

দেশের বাজারে এলো ভিভো ভি২০ এসই
দেশে এসেছে ভিভোর নতুন প্রিমিয়াম সেগমেন্টের ফোন ‘ভিভো ভি২০ এসই'। ব্ল্যাক এবং অক্সিজেন ব্লু, দুটি রঙে বাজারে পাওয়া যাচ্ছে ২৬ হাজার ৯৯০ টাকায়। এ স্মার্টফোনের অন্যতম বৈশিষ্ট্য হলো অভ্যন্তরীণ স্টোরেজ (রম) এবং হালকা ওজনের ডিজাইন। ৮ গিগাবাইট র‍্যামের ভিভো ভি২০ এসইতে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানোর সুবিধা মিলবে।

ম্যাজিক্যাল স্লিক ডিজাইন ব্যবহার করা হয়েছে ভিভো ভি২০ এসইতে। ৭ দশমিক ৮৩ মিলিমিটার থ্রিডি স্লিম বডির ডিভাইসটি ওজনেও বেশ হালকা। ৬ দশমিক ৪৪ ইঞ্চি অ্যামোলেড হ্যালো ফুলভিউ ডিসপ্লের ডিভাইসটিতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং প্রযুক্তি রয়েছে। এতে সুপার নাইট, অরা স্ক্রিন লাইট ও প্রফেশনাল পোর্ট্রেট সুবিধাসহ চমত্কার সেলফির জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

ট্রিপল এআই রিয়ার ক্যামেরা ডিভাইসটির প্রধান ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরার সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের সুপার ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো ক্যামেরা। ৪১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি সংবলিত ডিভাইসটি ৩৩ ওয়াট ফ্ল্যাশচার্জিং প্রযুক্তি সমর্থন করবে। এর ফলে ডিভাইসটি মাত্র ৩০ মিনিটে ৬২ শতাংশ চার্জ হবে।

এই স্মার্টফোনটিতে যুক্ত করা হয়েছে আল্ট্রা গেমিং মোড। গেম খেলার সময় এতে আলাদা একটি গেমিং কীবোর্ড চলে আসবে। এমনকি ব্যাকগ্রাউন্ডে নোটিফিকেশন এলেও গেমিং ডিসপ্লেতে কোনো নোটিফিকেশন আসবে না। ফলে স্মার্টফোনটিতে গেম খেলা যাবে নিরবচ্ছিন্নভাবে।

এ বিষয়ে ভিভোর ব্যবস্থাপনা পরিচালক মি. ডিউক বলেন, স্মার্টফোনে যথেষ্ট পরিমাণ জায়গা ও চার্জ ধরে রাখার ক্ষমতা এখন ব্যবহারকারীদের অন্যতম প্রধান চাহিদা। ভিভো ভি২০ এসই ব্যবহারকারীদের এ চাহিদা পূরণ করবে। বিশেষ করে, ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জ সুবিধার যেসব স্মার্টফোন এখন বাজারে আছে, সেগুলোর তুলনায় ভিভো ভি২০ এসই অনেক সাশ্রয়ী। বাংলাদেশে প্রাক-ক্রয়াদেশে ডিভাইসটি ভালো সাড়া পেয়েছে।

অর্থসংবাদ/এসএ/২০:০২/১১:১৬:২০২০

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়