ক্যাটাগরি: জাতীয়

দক্ষিণ সিটির বাজেট ঘোষণা আগামীকাল

আগামীকাল বুধবার ২০২৪-২০২৫ অর্থবছরের সংস্থাটির বাজেট ঘোষণা করবেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (৩০ জুলাই) বিষয়টি জানিয়েছেন ঢাকা ডিএসসিসর মুখপাত্র আবু নাছের।

তিনি জানান, আগামীকাল (বুধবার) সকাল সাড়ে ১০ টায় ডিএসসিসির মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে ২০২৪-২০২৫ অর্থবছরের বাজেট ঘোষণা করবেন সংস্থাটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এতে সব কাউন্সিলর, বিভাগীয় প্রধান ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

এর আগে ২০২৩-২০২৪ অর্থ বছরে ৬ হাজার ৭৫১ কোটি ৫৬ লাখ টাকার বাজেট ঘোষণা করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। ২০২৩-২০২৪ অর্থবছরে বাজেট ঘোষণা জানানো হয়েছিল, বাজেটে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ১ হাজার ৩৯৬ কোটি ৮৫ লাখ টাকা। এছাড়া অন্যান্য আয় ১০২ কোটি ৭৫ লাখ টাকা, সরকারি থোক ও বিশেষ বরাদ্দ ৬৫ কোটি টাকা, মোট সরকারি ও বৈদেশিক উৎস থেকে আয় ৪ হাজার ৪৫৮ কোটি ৮২ লাখ টাকা।

অন্যদিকে ২০২৩-২০২৪ অর্থবছরের মোট পরিচালনা ব্যয় ধরা হয়েছে ৫৪০ কোটি ৬৪ লাখ টাকা, অন্যান্য ব্যয় ২৫ কোটি ২ লাখ টাকা। এছাড়া ডিএসসিসির নিজস্ব অর্থায়নে উৎস ব্যয় ৯৭৩ কোটি ৯৪ লাখ টাকা। পাশাপাশি সরকারি ও বৈদেশিক সহায়তায় উন্নয়ন ব্যয় ৪ হাজার ৪৫৮ কোটি ৮২ লাখ টাকা এবং মোট উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৫ হাজার ৪৩২ কোটি ৭৬ লাখ টাকা।

এর আগে ২০২২-২৩ অর্থবছরে বাজেট ছিল ৬ হাজার ৭৪১ কোটি ২৮ লাখ টাকা। যা মধ্যবর্তী সংশোধিত বাজেটে আকার ছিল ৬ কোটি ৮৩৭ কোটি ৭৮ লাখ টাকা। পরে প্রকৃত সংশোধিত বাজেটের আকার দাঁড়ায় ১ হাজার ৯৯৭ কোটি ৭৫ লাখ টাকা।

শেয়ার করুন:-
শেয়ার