বিআইসিএমের ইসলামিক ফাইন্যান্স নিয়ে কোর্স

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০২-০৪ ১৬:৪৫:০০

বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) ইসলামী শরীয়াহভিত্তিক অর্থায়ন সংক্রান্ত বিষয়ে প্রশিক্ষণ কোর্স চালু করতে যাচ্ছে । প্রথমে পরীক্ষামূলকভাবে সার্টিফিকেট কোর্স তথা স্বল্প মেয়াদী কোর্স চালু করা হচ্ছে। এতে কাঙ্খিত সাড়া পাওয়া গেলে পরবর্তীতে ডিপ্লোমা কোর্স চালু করা হবে। বিআইসিএম সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, আগামী ৯ ফেব্রুয়ারি বিআইসিএমে ইসলামিক ফাইন্যান্স সংক্রান্ত বিষয়ে ৫দিনব্যাপী সার্টিফিকেট কোর্স চালু হবে। এটি চলবে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। এই কোর্সের পাঠ্যক্রমের মধ্যে থাকবে-ইসলামিক ফাইন্যান্স সংক্রান্ত ধারণা, ইসলামিক ব্যাংকিং সংক্রান্ত বিষয়ে ধারণা, ইসলামিক ফাইন্যান্স সংক্রান্ত চুক্তি, বাংলাদেশে ইসলামিক ফাইন্যান্সের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও প্রোডাক্টের পরিচিতি এবং ইসলামিক ক্যাপিটাল মার্কেট।

আলোচিত কোর্সের রিসোর্সপারসন হিসেবে থাকবেন সৌদি আরবের মদিনা ইসলামিক ইউনিভার্সিটি থেকে পিএইচডি সম্পন্ন করা বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মঞ্জুর-ই-ইলাহী, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ভাইস-প্রেসিডেন্ট খালেদ মাহমুদ রায়হান এফসিসিএ এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) এর সহকারী অধ্যাপক তাসরুমা শারমিন চৌধুরী।

ইসলামিক অর্থায়ন সংক্রান্ত আলোচিত কোর্সে অংশ নিতে চাইলে আগামী ৮ ফেব্রুয়ারির মধ্যে নাম নিবন্ধন করতে হবে। কোর্সটির ফি নির্ধারণ করা হয়েছে ৩ হাজার টাকা। নিবন্ধনের জন্য ০১৫৭২১১২৪৯৬ নাম্বারে ফোন করতে হবে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।