ক্যাটাগরি: পুঁজিবাজার

ব্রেইন স্টেশনের কিউআইও সাবস্ক্রিপশন শুরু ১ সেপ্টেম্বর

পুঁজিবাজারের এসএমই প্লাটফর্ম থেকে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া ব্রেইন স্টেশন ২৩ পিএলসির কোয়ালিফায়েড ইনভেস্টর অফারের (কিউআইও) আবেদন আগামী ১ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে শুরু হবে। যা আগামী ৫ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চলবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ৯ জুন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ৯১১তম কমিশন সভায় কোম্পানিটিকে অর্থ সংগ্রহের অনুমোদন দেয়া হয়।

জানা যায়, কোম্পানিটি কিউআইওর মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীদের (কোয়ালিফাইড ইনভেস্টর) কাছে শেয়ার বিক্রি করে ৫ কোটি টাকা মূলধন উত্তোলন করবে। এ জন্য কোম্পানিটি ৫০ লাখ সাধারণ শেয়ার ইস্যু করবে। উত্তোলিত অর্থ কোম্পানিটি কম্পিউটার ও আইটি সামগ্রী এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

সূত্র মতে, ব্রেইন স্টেশন ২৩ পিএলসির শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। এসএমই সেক্টরে দীর্ঘমেয়াদি অর্থায়নের সুযোগ সৃষ্টির লক্ষ্যে এ অর্থ উত্তোলনের সুযোগ দেওয়া হয়েছে।

২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর তারিখে সমাপ্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৯২ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ২৮ পয়সা।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার