ক্যাটাগরি: পুঁজিবাজার

আয় বেড়েছে পূবালী ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পূবালী ব্যাংক পিএলসি গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭৩ পয়সা। আগের বছর একই সময়ে আয় ছিল ২ টাকা ৪১ পয়সা।

এদিকে সমাপ্ত সময়ের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির এককভাবে ইপিএস হয়েছে ৩ টাকা ৬২ পয়সা। যা আগের বছর একই সময়ে যা ছিল ২ টাকা ৩৫ পয়সা।

গত ৩০ জুন,২০২৪ তারিখে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৪ টাকা ২৯ পয়সা। আগের অর্থবছরে ছিল ৪২ টাকা ৭৪ পয়সা।

এছাড়া আলোচ্য সময়ে পূবালী ব্যাংক পিএলসির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো সমন্বিতভাবে (এনওসিএফপিএস) করেছে ১৭ টাকা ১৫ পয়সা। যা আগের বছর নেগেটিভ ছিল ২ টাকা ২৮ পয়সা।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার