ক্যাটাগরি: খেলাধুলা

জয়ের ফাইফারে পাকিস্তানের সঙ্গে ৫ রানের জয়

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান শাহীনসের বিপক্ষে ৫ রানের জয় পেয়েছে বাংলাদেশ এইচপি। বাংলাদেশের জয়ের নায়ক মাহমুদুল হাসান জয়। ব্যাটে বলে অলরাউন্ডিং পারফরম্যান্স করেছেন তিনি। বল হাতে তুলে নিয়েছেন ফাইফারও!

এইচপির ছুঁড়ে দেওয়া ২৯৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভালোই লড়াই করেছেন পাকিস্তানের ব্যাটাররা। তবে বল হাতে পাকিস্তানের দলটিকে একাই নাস্তানাবুদ করেছেন মাহমুদুল হাসান জয়। মাত্র ২১ রান খরচ করে জয় তুলে নেন শাহিবজাদা ফারহান, তায়াব তাহির, ওমাইর বিন ইউসুফ, মোহাম্মদ আলী ও খুররাম শাহজাদের উইকেট। বাকিদের মধ্যে রেজাউর রহমান রাজা তিনটি ও হাসান মুরাদ দুটি উইকেট শিকার করেন।

এর আগে ডারউইনে প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে ২৫৮ রান করেছিল বাংলাদেশ এইচপি। দলের পক্ষে ফিফটি করেন মাহমুদুল হাসান জয় (দলীয় সর্বোচ্চ ৬৯) ও আইচ মোল্লা (৫৫)। জবাবে প্রথম ইনিংসে ১৭৯ রানেই গুটিয়ে যায় পাকিস্তান শাহীনস। বাংলাদেশ এইচপি দলকে ৭৯ রানের লিড এনে দিতে ৪ উইকেট নেন রিপন মন্ডল, ৩ উইকেট নেন রেজাউর রহমান রাজা। হাসান মুরাদ ২ ও মারুফ মৃধা ১ উইকেট নেন।

এরপর এইচপির ২য় ইনিংসেও মাহমুদুল হাসান জয় (দলীয় সর্বোচ্চ ৬৫) ও আইচ মোল্লা (৫৮) ফিফটি করেন। এই দুজনের ফিফটির পরেও ২১৬ রানে অলআউট হয় বাংলাদেশ এইচপি। লিড পাওয়া ৭৯ রানের সঙ্গে ২১৬ রান যোগ করে পাকিস্তানের দলটিকে ২৯৬ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ এইচপি।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার