ক্যাটাগরি: জাতীয়

পুলিশের দুই অতিরিক্ত আইজিপিসহ ৫৫ কর্মকর্তার বদ‌লি

কোটা সংস্কার আন্দোলনের পর চলমান প‌রি‌স্থি‌তিতে বাংলাদেশ পুলিশে বড় ধরনের রদবদল করেছে সরকার। দুই অতিরিক্ত আইজিপি, পাঁচ অতিরিক্ত ডিআইজি এবং পুলিশ সুপার পদমর্যাদার ৩২ কর্মকর্তাসহ ৫৫ পু‌লিশ কর্মকর্তাকে বদ‌লি ক‌রা হয়েছে।

রবিবার (২৮ জুলাই) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে এ-সংক্রান্ত পৃথক চারটি প্রজ্ঞাপন জা‌রি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন উপসচিব মো. মাহাবুর রহমান শেখ।

এর মধ্যে একটি প্রজ্ঞাপনে অতিরিক্ত আইজিপি পদের দুজনকে বদলি করা হয়েছে। তারা হলেন- পুলিশ টেলিকম রাজারবাগের উপপুলিশ মহাপরিদর্শক একেএম শহিদুর রহমান ও পুলিশ অধিদপ্তরে সংযুক্ত থাকা অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক মো. শাখাওয়াত হোসেন।

উপপুলিশ মহাপরিদর্শক একেএম শহিদুর রহমানকে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক হিসেবে পুলিশ অধিদপ্তর, ঢাকায় বদলি করা হয়েছে। আর অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক মো. শাখাওয়াত হোসেনকে অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক হিসেবে ট্যুরিস্ট পুলিশে বদলি করা হয়েছে।

পৃথক প্রজ্ঞাপনে পাঁচ অতিরিক্ত ডিআইজিকে বদলি করা হয়েছে। এ ছাড়া, পুলিশ সুপার পদমর্যাদার ৩২ জনকে একটি প্রজ্ঞাপনে এবং আরেকটিতে ১৬ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনগুলোতে বলা হয়েছে, জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। বদলি প্রজ্ঞাপনগুলো দেখতে ক্লিক করুন এখানে।

 

শেয়ার করুন:-
শেয়ার