সূচকের উত্থানে শেষ হয়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৬ ১৫:০৪:৩৩, আপডেট: ২০২০-১১-১৬ ১৫:০৫:৫৯

সোমবার (০২ নভেম্বরর) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন সূচকের সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

সূত্র মতে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৭১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই এস সূচক ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ১২২ পয়েন্টে দাঁড়িয়েছে।ডিএসই -৩০ সূচক ০.২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৯৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৯০কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৪০৭ কোটি ৫৭ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ১৯৭ কোটি ৭২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫০ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১১ টির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৫৩ টির এবং ৮৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৩৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭১টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টির দর। আজ সিএসইতে ১৯ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

অর্থসংবাদ/ এমএস

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।