ডিপিই তে যাওয়া যাবে না বদলির তদবির নিয়ে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৬ ১৫:০৯:১২

এখন থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে (ডিপিই) মাঠ পর্যায়ে কর্মনত কর্মকর্তারা নিজেদের বদলির তদবির নিয়ে অধিধপ্তরে যেতে পারবেন না।ডিপিই পরিচালক (প্রশাসন) মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে। সোমবার (১৬ নভেম্বর) ডিপিইর ওয়েবসাইটে তা প্রকাশ করা হয়েছে।

আদেশে বলা হয়, ডিপিইর মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তারা প্রায়ই বিনা অনুমতিতে অধিদপ্তরের মহাপরিচালকের কাছে নিজের বদলির তদবির নিয়ে ব্যক্তিগতভাবে দেখা করার জন্য হাজির হচ্ছেন। যা সরকারি বিধি বিধানের পরিপন্থী, বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধিরও পরিপন্থী। কারও বদলির আবেদন করতে হলে তা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে পাঠানো বাঞ্ছনীয়। এক্ষেত্রে ব্যক্তিগত উপস্থিতির প্রয়োজন নেই।

আদেশে আরও বলা হয়, অধিদফতরের মাঠ পর্যায়ের সব কর্মকর্তাকে ব্যক্তিগত প্রয়োজনে প্রাথমিক শিক্ষা অধিদফতরে আসার আগে নিয়ন্ত্রণকারী কর্মকর্তা এবং অধিদফতরের পরিচালক প্রশাসনের পূর্বানুমতি ও ছুটি নেয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

অর্থসংবাদ/এ এইচ আর

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।