ক্যাটাগরি: জাতীয়

কোটা আন্দোলনে ক্ষতিগ্রস্ত এলাকা দেখতে রংপুরে স্বরাষ্ট্রমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলনে বিভিন্ন স্থাপনা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা পরিদর্শনে আজ বৃহস্পতিবার রংপুর যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বিভিন্ন ধ্বংসাত্মক পরিস্থিতি পর্যবেক্ষণসহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুধী-জনের সঙ্গে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মতবিনিময় করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।

পুলিশ সূত্রে জানিয়েছে, কোটা সংস্কার আন্দোলন চলাকালীন রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানা, ডিবি কার্যালয়, নবাবগঞ্জ ফাঁড়ি, ট্রাফিক বক্স, জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়, ছাত্রলীগ কার্যালয়, ওয়ার্ড কাউন্সিলর অফিস, মুক্তিযোদ্ধা সংসদ, পরিবার পরিকল্পনা অফিস, রোড ডিভাইডারসহ বিভিন্ন স্থাপনায় ভাংচুর, অগ্নিসংযোগ, লুটপাট করা হয়। এছাড়া কয়েকটি মোটরসাইকেল ও গাড়ি ভাংচুর করে আগুনে পুড়িয়ে দেওয়া হয়। ঢাকা ব্যাংকের বুথ লুটসহ বিভিন্ন মার্কেট ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। এতে অন্তত শত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা সংশ্লিষ্টদের।

এসব বিষয়ে পুলিশের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৮টি মামলা হয়েছে। এসব ঘটনার সঙ্গে জড়িতের অভিযোগে জামায়াত-বিএনপি ও জাতীয় পার্টির নেতাকর্মীসহ শতাধিক জনকে ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, রংপুরের যেসব স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে, সেসব স্থাপনার ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের জন্য একটি কমিটি গঠন করার প্রক্রিয়া চলছে। বৃহস্পতিবার সকাল ১১টায় স্বরাষ্ট্রমন্ত্রীসহ স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সচিব ও আইজিপি রংপুরে আসছেন। তারা ক্ষতিগ্রস্ত ভবন ও স্থাপনা পরিদর্শন করবেন। এর পরে বেলা সাড়ে ১২টায় রংপুর শিল্পকলা একাডেমি হল রুমে মতবিনিময় করবেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার