ক্যাটাগরি: জাতীয়

দেশের সব বিমানবন্দরে ফ্লাইট চলাচল স্বাভাবিক, বাড়ছে যাত্রী

দেশব্যাপী কারফিউ জারির কারণে উড়োজাহাজে সংকট দেখা দেয়। এতে কয়েকটি এয়ারলাইন্স তাদের নির্ধারিত ফ্লাইট বাতিল করে। আবার ইন্টারনেট সংযোগ বন্ধ থাকায় অনেক যাত্রী টিকিট কাটতেও পারেননি। তবে মঙ্গলবার (২৩ জুলাই) রাতে দেশে সীমিত পরিসরে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হওয়ায় টিকিট বিক্রি স্বাভাবিক হয়েছে।

এতে দেশের সব বিমানবন্দর থেকে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বুধবার (২৪ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এদিকে উড়োজাহাজ সংস্থাগুলো জানায়, ছাত্র আন্দোলনের কারণে গত সোমবার থেকে যাত্রীর চাপ কমতে থাকে। এরপর বৃহস্পতিবার (১৮ জুলাই) অবরোধ এবং পরদিন থেকে টানা সংর্ঘষে যাত্রী সংকট দেখা দেয়। ফলে প্রায় অর্ধেক আসন ফাঁকা রেখে অনেক এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করে। আবার কিছু উড়োজাহাজে আসনের ৩০ শতাংশেরও কম যাত্রী হওয়ায় ফ্লাইট বাতিলের ঘটনাও ঘটেছে।

তবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দাবি, যাত্রী সংকটের কারণে তাদের কোনো ফ্লাইট বাতিল করা হয়নি।

তবে ভিন্ন চিত্র দেখা গেছে ইউএস-বাংলা এয়ারলাইন্সে। গত এক সপ্তাহ ধরে তাদের যাত্রী ৩০ শতাংশের কমে নেমে এসেছিল। এ কারণে গত মঙ্গলবার (২৩ জুলাই) তারা দেশের বিভিন্ন গন্তব্যে পাঁচটি ফ্লাইট বাতিল করে।

নভোএয়ার সূত্র জানায়, ইন্টারনেট সংযোগ না থাকায় গত সোমবার থেকে চাহিদা কমে যায় টিকিটের। এখন পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। প্রায় একই তথ্য জানিয়েছে এয়ারঅ্যাস্ট্রাও।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার