ক্যাটাগরি: খেলাধুলা

প্যারিস অলিম্পিকে বাংলাদেশের পতাকা বাহক সাগর

বাংলাদেশের একমাত্র অ্যাথলেট হিসেবে সরাসরি প্যারিস অলিম্পিকে জায়গা করে নিয়েছেন সাগর ইসলাম। বাকি চারজন যাচ্ছেন ওয়াইল্ড কার্ডে সু্যোগ পেয়ে।

তবে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের পতাকা বহন করবেন সাগর। এমনটাই জানিয়েছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনও (বিওএ)।

২০২০ টোকিও অলিম্পিকে বাংলাদেশের পতাকা বহন করেছিলেন সাঁতারু আরিফ ইসলাম। এবার সুযোগই পাননি তিনি। প্যারিস অলিম্পিক উপলক্ষ্যে বিওএ আজ (বৃহস্পতিবার) এক সংবাদ সম্মেলন আয়োজন করে। আর্চার সাগর ইসলামকে পতাকা বাহক হিসেবে বেছে নেওয়ার কারণ হিসেবে বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেন, আর্চার সাগর সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছে। এজন্যই তাকে আমরা পতাকা বহনের জন্য নির্বাচিত করেছি।

অলিম্পিকের মতো আসরে পতাকা বহন করা অত্যন্ত সম্মানের। আর্চার সাগরও বেশ উচ্ছ্বসিত, অলিম্পিকে বাংলাদেশের পতাকা বহন করা অত্যন্ত গৌরবের। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন আমাকে এই সুযোগ দেওয়ায় ধন্যবাদ।

প্যারিস অলিম্পিকের কয়েকটি ইভেন্ট শুরু হবে ২৪ আর আনুষ্ঠানিক উদ্বোধন ২৬ জুলাই। ২৫ জুলাই সাগর অংশ নেবেন রিকার্ভ পুরুষ ব্যক্তিগত ইভেন্টে র‌্যাংকিং রাউন্ডে। এজন্য তাকে বেছে নিতে সমস্যা হয়নি বিওএ’র।

বাংলাদেশের অ্যাথলেটরা প্যারিস যাবেন তিন ভাগে ভাগ হয়ে। ২০ জুলাই যাবে আর্চারি ও শুটিং দল। অ্যাথলেটিকস ২৩ জুলাই আর ও সুইমিং দল যাবে ২৪ জুলাই।

প্যারিস অলিম্পিকে বাংলাদেশের হয়ে অংশ নেবেন আর্চার সাগর, দুই সাঁতারু সোনিয়া ও রাফি, শুটার রবিউল ও অ্যাথলেট ইমরানুর রহমান।

শেয়ার করুন:-
শেয়ার