কমপ্লিট শাটডাউনে যেসব চাকরির পরীক্ষা স্থগিত

শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ-বিজিবি-র‍্যাব ও সোয়াটের ন্যক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করা এবং কোটাব্যবস্থার যৌক্তিক সংস্কারের দাবিতে আজ বৃহস্পতিবার কমপ্লিট শাটডাউন (সর্বাত্মক অবরোধ) পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। উদ্ভূত বিশেষ পরিস্থিতিতে ছয়টি প্রতিষ্ঠানের বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার অনুষ্ঠেয় একাধিক পদের চাকরির পরীক্ষা স্থগিত করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের আগামীকাল শুক্রবারের অনুষ্ঠেয় দুটি পদের লিখিত পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং কম্পিউটার অপারেটর পদে অনুষ্ঠেয় লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ পদ দুটি পদের লিখিত পরীক্ষার তারিখ পরবর্তী সময়ে টেলিটকের এসএমএসের মাধ্যমে এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের ওয়েবসাইটে জানানো হবে।

স্পেশাল ব্রাঞ্চ, বাংলাদেশ পুলিশ

স্পেশাল ব্রাঞ্চ, বাংলাদেশ পুলিশ, ঢাকার আগামীকাল শুক্রবারের অনুষ্ঠেয় কম্পিউটার অপারেটর, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর এবং দপ্তরি পদে নিয়োগের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

প্রতিষ্ঠানটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্পেশাল ব্রাঞ্চ, বাংলাদেশ পুলিশ, ঢাকার দাপ্তরিক কর্মচারী নিয়োগে কম্পিউটার অপারেটর, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর এবং দপ্তরি পদের লিখিত পরীক্ষার সময়সূচি ১৯ জুলাই ধার্য ছিল। অনিবার্য কারণে উক্ত লিখিত পরীক্ষা স্থগিত করা হলো। পরবর্তী সময়ে এসব পদের লিখিত পরীক্ষার তারিখ, সময় এবং কেন্দ্র জানানো হবে।

পর্যটন করপোরেশন

বাংলাদেশ পর্যটন করপোরেশনে ৬ ক্যাটাগরির পদে ৯ম থেকে ১৩তম গ্রেডের আগামী শুক্রবার অনুষ্ঠেয় লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ পর্যটন করপোরেশনের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা ও হিসাবরক্ষক এবং সহকারী প্রকৌশলী, হিসাবরক্ষণ কর্মকর্তা, সহকারী প্রশিক্ষণ কর্মকর্তা ও উপসহকারী প্রকৌশলী পদে অনুষ্ঠেয় লিখিত পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। এই ছয় পদের লিখিত পরীক্ষার তারিখ ও সময় পরবর্তী সময়ে এসএমএস এবং বাংলাদেশ পর্যটন করপোরেশনের ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে। বাংলাদেশ পর্যটন করপোরেশনে ৬ ক্যাটাগরির পদে ৩৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এতে আবেদন করেছেন প্রায় ১৮ হাজার প্রার্থী।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের অধীন পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার পদে আজ বৃহস্পতিবারের মৌখিক পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। মৌখিক সাক্ষাৎকার পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময় পরবর্তী সময়ে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

শ্রম অধিদপ্তর

শ্রম অধিদপ্তরের আওতাধীন বৃহস্পতিবারের মৌখিক পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। স্থগিত মৌখিক পরীক্ষা ২৮ জুলাই শ্রম অধিদপ্তর, শ্রম ভবন, ১৯৬ শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণি, বিজয়নগর, ঢাকায় অনুষ্ঠিত হবে।

সহকারী জজ নিয়োগ

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের (বিজেএসসি) অধীন সহকারী জজ নিয়োগের সপ্তদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের উদ্ভূত বিশেষ পরিস্থিতি ও পরীক্ষার্থীদের নিরাপত্তাসহ সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে ২০ জুলাই অনুষ্ঠেয় লিখিত পরীক্ষার জন্য পরবর্তী তারিখ ঘোষণা না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। লিখিত পরীক্ষার তারিখ ও বিস্তারিত সূচি পরে কমিশনের ওয়েবসাইটে জানানো হবে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার