ক্যাটাগরি: খেলাধুলা

এশিয়া কাপের দল ঘোষণা করলো শ্রীলঙ্কা

কয়েকদিন পরেই শ্রীলঙ্কার মাটিতে শুরু হবে নারী এশিয়া কাপ। আসন্ন এই টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে স্বাগতিকরা। ঘরের মাঠের এই টুর্নামেন্টে দলকে নেতৃত্ব দেবেন চামারি আতাপাত্তু।

চলতি বছরের শুরুতে তার নেতৃত্বেই সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ পেয়েছিল শ্রীলঙ্কা। এবার এশিয়া কাপেও তার ওপর ভরসা রেখেছে দেশটির ক্রিকেট বোর্ড।

দলে আছেন তরুণ ওপেনার ভিষ্মী গুনারত্নে। দক্ষিণ আফ্রিকায় এই ব্যাটার নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। সর্বশেষ সফরে ব্যাট হাতে দারুণ করেছেন কাভিশা দিলহারিও। এই মিডল অর্ডার ব্যাটারকেও দলে রেখেছে শ্রীলঙ্কা। দলে আছেন অভিজ্ঞ ব্যাটার হার্শিতা সামারাবিক্রমাও। সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে তিনি দারুণ এক হাফ সেঞ্চুরি হাঁকিয়ে শ্রীলঙ্কার জয়ে দারুণ অবদান রেখেছিলেন।

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ছিলেন না উইকেটরক্ষক ব্যাটার আনুষ্কা সাঞ্জিওয়ানি, বাঁহাতি পেসার উদশিকা প্রাবোধিনি ও ডানহাতি পেসার আচিনি কুলাসুরিয়া। তারাও ডাক পেয়েছেন এশিয়া কাপের দলে।

শ্রীলঙ্কা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারলেও ওয়ানডে সিরিজ জিতে নিয়েছিল। এর আগে ইংল্যান্ড ও সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ের স্মৃতি নিয়েই এবার এশিয়া কাপে নামতে যাচ্ছে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা নারী স্কোয়াড-
চামারি আতাপাত্তু (অধিনায়ক), ভিষ্মী গুনারত্নে, হার্শিতা সামারাবিক্রমা, হাসিনি পেরেরা, কাভিশা দিলহারি, নিলাকশি ডি সিলভা, আনুশকা সাজওয়ানি, সুগান্ধিকা কুমারি, উদিশা প্রোবাধানি, আচিনি কুলাসুরিয়া, ইনোশি প্রিয়াদর্শনী, ক্যাওয়া কাভিন্দি, সাচিনি নিশানসালা, শাসিনি গিমহানিম ও আমা কাঞ্চানা।

শেয়ার করুন:-
শেয়ার