মোবাইল ইন্টারনেটে ধীরগতি, ফেসবুক-মেসেঞ্জারে সমস্যা

রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে হঠাৎ মোবাইল ইন্টারনেটের গতি কমে গেছে। ফেসবুক ও মেসেঞ্জারেও প্রবেশ করতে পারছেন না অনেকে। কেউ আবার প্রবেশ করতে পারলেও ফেসবুক ও মেসেঞ্জারে বার্তা বা ছবি পোস্ট করতে পারছেন না। এমনকি অন্যদের পোস্টে ক্লিক করে বার্তা বা ছবি দেখতে পারছেন না তাঁরা। শুধু তা-ই নয়, ফেসবুকের হালনাগাদ পোস্ট খুঁজে পেতেও সমস্যা হচ্ছে অনেকের।

আজ বুধবার দুপুরের পর থেকেই দেশের প্রায় সব মোবাইল অপারেটরের ইন্টারনেট ধীরগতিতে চলার পাশাপাশি ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহারে সমস্যা হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সামনে থাকা নাসির নামের এক শিক্ষার্থী জানিয়েছেন, গতকাল মঙ্গলবার রাতে ভিপিএনের (ভার্চ্যুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) মাধ্যমে মোবাইল ফোনে ধীরগতিতে ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহার করা গেলেও এখন তা সম্ভব হচ্ছে না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানেও একই ধরনের সমস্যা হচ্ছে।

গুলিস্তানের ফায়ার সার্ভিস মোড় এবং চানখাঁরপুলেও মোবাইল ইন্টারনেটের মাধ্যমে ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহারে সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন সানজানা ও অর্ণব নামের দুই শিক্ষার্থী। এর পাশাপাশি মিরপুর থেকেও ফেসবুক ও মেসেঞ্জার ঠিকমতো ব্যবহার করা যাচ্ছে না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলের এক শিক্ষার্থী জানান, আমি টেলিটক সিমে ইন্টারনেট ব্যবহার করি। ওয়াইফাই ব্যবহারে ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ চললেও ডাটাতে এসব এপ ওপেন হচ্ছে না। ফেসবুকে কিছু আসছে না। কাউকে মেসেজ পর্যন্ত দেওয়া যাচ্ছে না।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার