ক্যাটাগরি: জাতীয়

পুলিশের গ্রেনেড বিস্ফোরনে ৫ সাংবাদিক আহত

কোটা আন্দোলনকারীদের প্রতি সমর্থন ও হত্যার প্রতিবাদ জানাতে টিএসসিতে অবস্থান নেওয়ার চেষ্টা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক আক্তার হোসেন ও তার তিন সহযোগী। পুলিশ  তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। তারা সরতে না চাইলে চার রাউন্ড সাউন্ড গ্রেনেড ছোঁড়া হয়। পরে আক্তার ও তার সহযোগীকে গ্রেফতার করে পুলিশ।

তবে পুলিশের ছোড়া সাউন্ড গ্রেনেডে এতে ৫ সংবাদকর্মী আহত হয়েছে বলে জানা গেছে। বুধবার (১৭ জুলাই) বিকেল ৩টার দিকে ডাস চত্বর এলাকায় এ ঘটনা ঘটে।

আহত সাংবাদিকেরা হলেন- যমুনা টিভির রিপোর্টার ভাস্কর ভাদুড়ী, কালবেলার আকরাম হোসাইন ও জনি রায়হান, আজকের পত্রিকার মোজো রিপোর্টার শাবিব, চ্যানেল এস-এর সাংবাদিক সুলাইমান কবির।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই এলাকায় ডাকসুর সাবেক নেতা আখতার হোসেনসহ পাঁচজন অবস্থান নিলে সাংবাদিকরা তাদের সাক্ষাৎকার নিতে যান। এ সময় দাঁড়িয়ে থাকা সাংবাদিকদের মাঝে চার থেকে পাঁচটি সাউন্ড গ্রেনেড ছোড়ে পুলিশ।

সেখান থেকে সবাই ছত্রভঙ্গ হয়ে গেলে আখতার হোসেনকে আটক করে নিয়ে যায় পুলিশ। আটকের সময় তাকে মারধরও করা হয়।

পরে কাভার্ডভ্যানের ভেতর থেকে আখতার হোসেন বলেন, ‘সারা দেশের শিক্ষার্থীদের ওপর যেভাবে হামলা হয়েছে, এর দায় সরকার এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিতে হবে।’

এমআই

শেয়ার করুন:-
শেয়ার