ক্যাটাগরি: আন্তর্জাতিক

যুক্তরাজ্য সরকারের করণীয় তালিকা তৈরি করবেন রাজা চার্লস

গত ৪ জুলাইয়ের নির্বাচনের পর ইউকে পার্লামেন্ট আনুষ্ঠানিক যাত্রা পুনরায় চালু হলে রাজা চার্লস তৃতীয় বুধবার দেড় দশকের মধ্যে লেবার সরকারের প্রথম কর্মসূচি পাঠ করবেন।

প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার ১৪ বছরের মধ্যে প্রথমবারের মতো যুক্তরাজ্য সরকার পরিচালনার দায়িত্ব পাওয়ায় তার আইনী পরিকল্পনার কেন্দ্রে টার্বোচার্জিং অর্থনৈতিক প্রবৃদ্ধি স্থাপন করবেন।

স্টারমার বলেছেন, রাজার বক্তৃতায় নির্ধারিত আইনটি অফিসে আমাদের প্রথম দিনগুলোর গতি বাড়াবে এবং শ্রমজীবী মানুষের জীবনে পরিবর্তন আনবে। স্টারমার তার দলকে রক্ষণশীলদের বিরুদ্ধে ভূমিধস জয়ে নেতৃত্ব দিয়েছিলেন। এর নাম থাকা সত্ত্বেও ঠিকানাটি সম্রাট দ্বারা লেখা নয়,সরকার দ্বারা লেখা। যা পরবর্তী ১ বছরে তৈরি করা আইনগুলোর বিশদ বিবরণের জন্য এটি ব্যবহার করে।

হীরা-খচিত ইম্পেরিয়াল স্টেট ক্রাউন এবং একটি দীর্ঘ লাল রঙের পোশাক পরে, রাজা চার্লস একটি জমকালো অনুষ্ঠানের সময় হাউস অফ লর্ডসের উপরের চেম্বারে একটি স্বর্ণের সিংহাসন বসে প্রস্তাবগুলো উন্থাপন করবেন।

ভাষণটিতে ৩৫টিরও বেশি বিল অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। যার মধ্যে সরকারি খরচের বিধি প্রয়োগের ব্যবস্থা এবং অন্যান্য ইউটিলিটি বিলের দাম বৃদ্ধির পুনরাবৃত্তি রোধকল্পে যুক্তরাজ্যের সাম্প্রতিক জীবনযাত্রার ব্যয়-সংকটের নির্দেশনা রয়েছে।

আইনটি ইতোমধ্যেই করা ঘোষণাগুলোকেও প্রকাশ করবে। যেমন যুক্তরাজ্যে বিনিয়োগ আকর্ষণের জন্য একটি তহবিল চালু করা এবং ২০৩০ সালের মধ্যে ক্লিন পাওয়ার বাড়ানোর দায়িত্বপ্রাপ্ত একটি সরকারী মালিকানাধীন সংস্থা।

শেয়ার করুন:-
শেয়ার