অনির্দিষ্টকালের জন্য বন্ধ ইবি, হল ত্যাগের নির্দেশ

কোটা সংস্কার আন্দোলনের কারণে সৃষ্ট পরিস্থিতিতে দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বন্ধ রাখতে ইউজিসির নির্দেশের পর ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জরুরী সিন্ডিকেট সভায় শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৭ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় আবাসিক ছাত্রদের আজ দুপুর ১টা এবং ছাত্রীদের আগামীকাল সকাল ১০ টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ১৭ জুলাই অনুষ্ঠিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২৬৪ তম (জরুরী) সিন্ডিকেট সভার সিদ্ধান্ত মোতাবেক ইউজিসি কর্তৃক প্রেরিত স্মারক নম্বর: ৩৭.০১.০০০০.০৩১.৯৯.০০৪.২১.৩১৭ পত্রের প্রতি দৃষ্টি আকর্ষণ করে দেশের বিভিন্ন শিক্ষাঙ্গনে উদ্ভূত অনভিপ্রেত পরিস্থিতি পর্যালোচনান্তে শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার স্বার্থে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে। ১৭/০৭/২০২৪ তারিখ বুধবার দুপুর ১:০০ টার মধ্যে ছাত্র হলে অবস্থানরত সকল শিক্ষার্থী ও ১৮/০৭/২০২৪ তারিখ বৃহস্পতিবার সকাল ১০:০০ টার মধ্যে ছাত্রী হলে অবস্থানরত সকল শিক্ষার্থীকে হল ত্যাগ করতে হবে।

তবে গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের লাঠি সোঁটা নিয়ে মহড়ার পর থেকে আতঙ্কে হাল ছাড়তে শুরু করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। প্রশাসনের পক্ষ থেকে কোনও নির্দেশনা আসার আগেই গতকাল রাত ৯ টার পর থেকে হল ছাড়তে দেখা গেছে শিক্ষার্থীদের। আজ ফজরের নামাজের পর থেকে এর সংখ্যা আরো বেড়ে যায়।

অর্থসংবাদ/সাকিব/এসএম

শেয়ার করুন:-
শেয়ার