ক্যাটাগরি: জাতীয়

শিক্ষার্থীদের সড়ক অবরোধে মেট্রোতে উপচেপড়া ভিড়

কোটা সংস্কারের দাবিতে মঙ্গলবার (১৬ জুলাই) বেলা ১১টার পর থেকে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ রেখে বিক্ষোভ করছেন বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর ফলে যান চলাচল বন্ধ রয়েছে। সড়কের যাত্রীরা ছুটছেন মেট্রোরেল স্টেশনে। যাত্রীদের উপচে পড়া ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে মেট্রোকর্তৃপক্ষ।

আন্দোলনকারীরা সায়েন্সল্যাব, শাহবাগ, বাংলামোটর, ফার্মগেট, আগারগাঁও, মিরপুর, নতুন বাজার, বাড্ডা, মতিঝিল, শনির আখড়াসহ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক অবরোধ করায় বন্ধ হয়ে যায় যান চলাচল। বেশিরভাগ সড়কে সকালে কিছু পরিবহন দেখা গেলেও বেলা বাড়লে সেই সংখ্যা কমতে থাকে। তাই নিয়মিত যাত্রীদের বাইরেও অনেকে এদিন বাধ্য হয়ে মেট্রোরেল ধরতে স্টেশনে যান।

রাজধানীর মতিঝিল স্টেশনের প্ল্যাটফর্ম ও টিকিট কাউন্টারে হাজার হাজার যাত্রীর ভিড় লক্ষ্য করা যায়। এ সময় স্টেশনলোতে টিকিটের লম্বা লাইন সিঁড়ি পর্যন্ত চলে আসে। দীর্ঘ সময় দাঁড়িয়ে টিকিট কেটেও ভিড়ের কারণে ট্রেনে উঠতে পারছেন না অনেকে। ধাক্কাধাক্কি করে যাত্রীদের ট্রেনে উঠেতে দেখা যায়।

কোটা সংস্কারের দাবিতে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে অবরোধ থাকায় শুধু মতিঝিল স্টেশনই নয়,
গন্তব্যে পৌঁছাতে বাংলাদেশ সচিবালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহবাগ, কারওয়ানবাজার, ফার্মগেট এলাকাসহ বিভিন্ন মেট্রোস্টেশনে যাত্রীরা হুমড়ি খেয়ে পড়ছেন।

মতিঝিলগামী এক যাত্রী উম্মে কুলসুম বলেন, ‘দুটি ট্রেন মিস করেছি। পরে কোনোমতে ট্রেনে উঠে মতিঝিল এসেছি। ট্রেনের ভেতরে গা ঘেঁষে দাড়াতে হয়েছে। কি যে অবস্থা। আমি নিজেও ট্রেনের ভেতরে কোনোভাবে দাঁড়িয়েছিলাম, অনেক কষ্ট হয়েছে।’

শ্যামলীর একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ইকবাল খন্দকার বলেন, ‘বাচ্চা নিয়ে ট্রেনের ভেতরে ভীষণ কষ্ট হয়েছে। আমি প্রায়ই মেট্রোরেল চড়ি। কিন্তু আজকে বুঝতে পেরেছি মেট্রোরেলের ভিড় কাকে বলে। ৩টা ট্রেন মিস করে তারপর উঠতে পেরেছি। আমার বাচ্চা বলে, আম্মু আজকে এত ভিড় কেন? চলো গাড়িতে যাই। তাকে তো বলতে পারছি না যে গাড়ির চাকা বন্ধ হয়ে আছে।’

এমআই

শেয়ার করুন:-
শেয়ার