বহিরাগতদের ক্যাম্পাস ছাড়তে ঢাবি প্রক্টরের অনুরোধ

বহিরাগতদের দ্রুত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বের হয়ে যাওয়ার জন্য মাইকিং করছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি। তবে কর্তৃপক্ষের মাইকিংয়ে কর্ণপাত করছেন না ছাত্রলীগের সমাবেশে আসা নেতাকর্মীরা। এ সময় প্রক্টরিয়াল টিম কয়েকজনের হাত থেকে ৫-৬টি লাঠি, স্ট্যাম্প ও রড সংগ্রহ করেন।

আজ মঙ্গলবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় এই অবস্থা দেখা যায়। এ সময় তারা বহিরাগতদের সরতে বললেও তাদের সামনে দিয়েই স্ট্যাম্প, রড নিয়ে পাশ কাটাতে দেখা যায় ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের।

মাইকিংয়ে ক্যাম্পাসে বহিরাগত কেউ অবস্থান করবেন না, লাঠি, রড নিয়ে কেউ অবস্থান করবেন না, সবাইকে চলে যাওয়ার অনুরোধ করা যাচ্ছে বলতে দেখা যায়। তবে কর্তৃপক্ষের মাইকিং কর্ণপাত করছেন না, বরং তাদের সামনে দিয়েই রড স্ট্যাম্প নিয়ে চলাচল করছেন ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। তারা সবাই বহিরাগত ও অছাত্র বলেও নিশ্চিত হওয়া যায়। এ সময় তারা কয়েকজনের হাত থেকে কয়েকটি স্ট্যাম্প ও রড নিয়ে নিলেও কাউকেই তারা সরাতে পারেননি।

এর আগে বেলা সাড়ে তিনটার দিকে টিএসসি এলাকায় এসেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. আবদুল মুহিত৷ তখন তিনি সাংবাদিকদের তোপের মুখে পড়েন৷

আবদুল মুহিত বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তাঁরা বহিরাগত ব্যক্তিদের ক্যাম্পাস থেকে চলে যাওয়ার আহ্বান জানাচ্ছেন৷ এ জন্য তাঁরা মাইকিংও করবেন।পরিবেশ ঠিক রাখতে সবার সহযোগিতা চান তিনি। এর ১০ মিনিট পর প্রক্টর মাকসুদুর রহমানের নেতৃত্বে প্রক্টরিয়াল বডি সেখানে এসে বহিরাগত ব্যক্তিদের চলে যেতে মাইকিং শুরু করেন।

এদিকে বেলা ১২টা থেকে ঢাকার দুই মহানগর, থানা, উপজেলা ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা বাসে করে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হতে থাকেন। সে সময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরাও অবস্থান নেন। অবস্থানরত নেতাকর্মীদের হাতে রড, স্ট্যাম্প, লাঠি ও পাইপসহ বিভিন্ন দেশীয় অস্ত্র লক্ষ্য করা যায়। ছাত্রলীগের ঘোষিত প্রতিবাদ কর্মসূচি রাজু ভাস্কর্যে দেড়টায় শুরু হওয়ার কথা ছিল, তবে বিকেল পৌনে ৪টায় তা শুরু হয়।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার