বেগম রোকেয়া পদক’ পাচ্ছেন চবি উপাচার্য

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৬ ১০:১৪:২৭

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ‘বেগম রোকেয়া পদক-২০২০’র জন্য মনোনীত হয়েছেন। রবিবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান এ তথ্য নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান ,নারী জাগরণে বিশেষ অবদান রাখায় ‘বেগম রোকেয়া পদক-২০২০’ এর জন্য মনোনীত হয়েছেন চবি উপাচার্য।নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন এবং সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণের ক্ষেত্রে বিশেষ অবদান ও গুরুত্বপূর্ণ ভমিকা পালন করেছেন। আগামী ৯ ডিসেম্বর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় থেকে এই পদক গ্রহণ করবেন তিনি।

প্রসঙ্গত, প্রতিবছর ৯ ডিসেম্বর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী ‘বেগম রোকেয়া দিবস’ উদযাপন ও ‘বেগম রোকেয়া পদক’ প্রদান করা হয়ে থাকে।

উল্লেখ্য, ১৯৯৫ সাল থেকে অবিভক্ত বাংলায় নারীর মুক্তি আন্দোলনের অগ্রদূত বেগম রোকেয়ার নামে সরকার এই পুরস্কার প্রদান শুরু করে।

অর্থসংবাদ/এ এইচ আর

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।