ক্যাটাগরি: খেলাধুলা

ঢাকা বিশ্ববিদ্যালয়কে আর রক্তাক্ত দেখতে চাননা হৃদয়

জাতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটার তাওহীদ হৃদয় ঢাকা বিশ্ববিদ্যালয় লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী। সাম্প্রতিক সময়ে কোটা আন্দোলন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উদ্ভুত পরিস্থিতিতে উৎকণ্ঠা প্রকাশ করেছেন এই ক্রিকেটার। পেশাদার ক্রিকেটার হলেও প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠানের সংকটময় মুহূর্তে অন্য সবার মতো তিনিও উদ্বিগ্ন। লঙ্কান ক্রিকেট লিগে খেলতে দেশের বাইরে অবস্থান করলেও এই ব্যাটার নিজের ফেসবুকে এক পোস্ট করেছেন।

কোটা সংস্কার আন্দোলনের দাবিতে ফুঁসছে দেশ। একদিন আগেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগ। এ ঘটনায় আন্দোলনকারী বহু শিক্ষার্থী আহত হয়েছে। বিশেষ করে নারী শিক্ষার্থীদের ওপর নৃশংস হামলার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় বইছে। হামলাকারীদের শাস্তিসহ শিক্ষার্থীদের নিরাপত্তার দাবি জানিয়েছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

এবার কথা বললেন তারকা ক্রিকেটার তাওহীদ হৃদয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী বলেন, সবকিছু থেকে দূরে আছি, তাই অনেক কিছুই দেখা হয়নি…। আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি, আর রক্তাক্ত না হোক।

গতকাল (রোববার) ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে দুপুর থেকে রাত পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ চলে। এ ঘটনায় শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। হামলায় আক্রান্ত শিক্ষার্থীদের ছবি-ভিডিও মুহূর্তের মধ্যেই ঝড় তোলে ইন্টারনেট দুনিয়ায়। ছাত্র-ছাত্রীদের গায়ে হাত তোলায় প্রতিবাদে সরব হন তারকারাও। এই হামলার নিন্দা জানান তারা।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার