সিজিআইএ বাংলাদেশের কান্ট্রি কো-অরডিনেটর এম নুরুল আলম

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৬ ০৯:৪৭:০৭

পুঁজিবাজারের তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের উপ ব্যবস্থাপনা পরিচালক এম নুরুল আলম এফসিএস, সিসিইপি-আই, সিজিআইএ নেটওয়ার্ক বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ হিসেবে নিয়োগ পেয়েছেন।

সিজিআইএ নেটওয়ার্ক বাংলাদেশ মূলত দি চার্টার্ড গ্লোবাল ইনভেস্টমেন্ট অ্যানালিস্ট (সিজিআইএ) ইনস্টিটিউট, ইউএসএ এর বাংলাদেশ চ্যাপ্টার। সিকিউরিটিজ, ইনভেস্টমেন্ট ব্যাংকিং, ওয়েলথ ম্যানেজমেন্ট, অ্যাকাউন্টিং, স্ট্যাটিস্টিকস, ইন্স্যুরেন্স, ফাইন্যান্সিয়াল প্লানিং, ইকোনোমিকস, ইনভেস্টমেন্ট, স্টক ব্রোকারিং, ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট, বিজনেস ম্যানেজমেন্ট এবং অ্যাকচুরিয়াল সায়েন্স পেশাদারদের জন্য স্বীকৃত পেশাদার পদবী সিজিআইএ। ফাইন্যান্স এবং ইনভেস্টমেন্ট প্রফেশনালসদের জন্য বিশ্বব্যাপী নেটওয়ার্কের প্রবেশদ্বার হিসেবে স্বীকৃত ডিগ্রি সিজিআইএ।

এম নুরুল আলম বর্তমানে প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিব হিসেবে কর্মরত। এছাড়া তিনি দি ইনস্টিটিউট অব ইন্টারনাল অডিটরস, বাংলাদেশের (আইআইএবি) সেক্রেটারি জেনারেল এবং ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) কাউন্সিল মেম্বার হিসেবে দায়িত্ব পালন করছেন।

করপোরেটে প্রায় ৪০ বছরের অভিজ্ঞতা সম্পন্ন নুরুল আলম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর শেষে কর্মজীবন শুরু করেন। প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিব হিসেবে যোগদানের আগে তিনি বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেডের চিফ কমপ্লায়েন্স অফিসার এবং গ্ল্যাাক্সোস্মিথক্লাইন বাংলাদেশের কোম্পানি সচিব হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।

অর্থসংবাদ/ এমএস

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।