গুচ্ছের ৯ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান শিক্ষক ও শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ৯টি বিশ্ববিদ্যালয়ের কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ। তবে এ পরীক্ষায় কবে নেয়া হতে পারে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়নি।

সোমবার (১৫ জুলাই) রাতে গুচ্ছের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতির নির্দেশক্রমে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের সিনিয়র উপপরিচালক খলিলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ভর্তি স্থগিতের তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার খলিলুর রহমান বলেন, স্থগিত হওয়া পরীক্ষা কবে হবে, সে বিষয়ে সিদ্ধান্ত হয়নি। পরবর্তী সভা কবে হবে, সে বিষয়েও কিছু জানায়নি।

এর আগে বিজ্ঞপ্তিতে বলা হয়, কৃষি বিজ্ঞান বিষয়ে ডিগ্রি প্রদানকারী ৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) বা স্নাতক শ্রেণির আগামী ২০ জুলাই অনুষ্ঠেয় ভর্তি পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে।

এর আগে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. এ এস এম লুৎফুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির এক জুম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ভর্তি পরীক্ষার নতুন তারিখ ও সময়সূচি পরবর্তীতে জানানো হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে ভর্তিবিষয়ক ওয়েবসাইটের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গুচ্ছ পদ্ধতিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান)/স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা অনিবার্য কারণে স্হগিত করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত ওয়েবসাইটে জানা যাবে।

শেয়ার করুন:-
শেয়ার