বহিরাগতদের বের করতে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন: ঢাবি প্রক্টর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বলেছেন, ক্যাম্পাস থেকে বহিরাগতদের বের করে দেওয়ার জন্যই পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করার জন্য আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি।

সোমবার (১৫ জুলাই) রাত সাড়ে ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সামনে অবস্থান করা শিক্ষার্থীদের হলে পাঠানোর সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আহত শিক্ষার্থীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে না, এমন অভিযোগ উঠেছে এবং কত জন শিক্ষার্থী আহত হয়ে মেডিকেলে চিকিৎসা নিয়েছেন সেই হিসাব বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে আছে কিনা জানতে চাইলে প্রক্টর মাকসুদুর রহমান বলেন, কতজন শিক্ষার্থী আহত হয়েছেন, তার সঠিক পরিসংখ্যান এখন আমরা বলতে পারি না। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ঢাকা মেডিকেল কলেজের হাসপাতালের অধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আহত সব শিক্ষার্থীকে সুচিকিৎসা নিশ্চিতের জন্য সব ধরনের ব্যবস্থা নিতে মেডিকেল কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সামনে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা এবং টিএসসিতে অবস্থান করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়, দুই পক্ষের মাঝে যাতে কোনো সংঘর্ষ না হয়, সে জন্য দোয়েল চত্বরে পুলিশ অবস্থান করবে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার