ক্যাটাগরি: রাজধানী

তাজিয়া মিছিলে জঙ্গি হামলার শঙ্কা নেই: ডিএমপি কমিশনার

আশুরা ও তাজিয়া মিছিলকে কেন্দ্র করে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেন, অতীতে এই কেন্দ্রিক জঙ্গি হামলার ঘটনা ঘটেছিল। বিষয়টি মাথায় রেখে এ বছর সার্বিক নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সোমবার রাজধানীর পুরান ঢাকার ইমামবাড়া এলাকায় নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি। আগামীকাল বুধবার পবিত্র আশুরা উপলক্ষে মহানগর এলাকায় শিয়া সম্প্রদায়ের ধর্মীয় আচার তাজিয়া মিছিল অনুষ্ঠিত হবে। ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ডিএমপি।

ডিএমপি কমিশনার বলেন, এরই মধ্যে নিরাপত্তার স্বার্থে আশপাশে তল্লাশি হয়েছে। এ ছাড়া সাদা পোশাকে গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করছেন। ইমামবাড়ার আশপাশের উঁচু ভবন থেকে কেউ যাতে কোনো বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সেজন্য ভবনের ওপরে ও নিচে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে।

পুরো এলাকা সিসিটিভি ক্যামেরা দিয়ে মনিটরিং করা হবে। ডিএমপি কমিশনার বলেন, আমাদের অনুরোধ কেউ কোনো ছুরি, চাকু বা দাহ্য পদার্থ নিয়ে মিছিলে থাকবেন না। পতাকা বহনের ক্ষেত্রেও সতর্ক থাকতে হবে, যেন বিদ্যুতের তারের সঙ্গে না লেগে যায়। মিছিলের সঙ্গে রাস্তায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার