ক্যাটাগরি: খেলাধুলা

বাংলাদেশ ছেড়ে পাকিস্তানে চাকরি নিলেন হেমিং

গত বুধবার (১০ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কিউরেটরের পদ থেকে সরে দাঁড়ান টনি হেমিং। বিসিবির চাকরি ছাড়ার সপ্তাহ পেরোনোর আগেই নতুন চাকরিতে যোগ দিলেন এই কিউরেটর। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নিশ্চিত করেছে, হেমিংকে প্রধান কিউরেটর হিসেবে নিয়োগ দিয়েছে তারা।

হেমিংয়ের সঙ্গে পিসিবির দুই বছরের চুক্তি হয়েছে। কদিন পরেই বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। এই সিরিজের উইকেট তৈরি দিয়েই নিজের নতুন চাকরিতে কাজ শুরু করবেন হেমিং।

এর আগে গত বছরের জুলাই মাসে প্রধান কিউরেটর হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) যোগ দিয়েছিলেন টনি হেমিং। তার সঙ্গে দুই বছরের চুক্তি ছিল বিসিবির। তবে সেই মেয়াদ শেষ হওয়ার আগেই দায়িত্ব থেকে সরে দাঁড়ান এই কিউরেটর।

গত ১০ জুলাই এক বিবৃতিতে হেমিংয়ের বিদায়ের খবর নিশ্চিত করে বিসিবি। বিদায় বেলায় তাকে প্রশংসায় ভাসিয়েছেন বিসিবির প্রধন নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি। বিবৃতিতে তিনি বলেছেন, ‘টনি হেমিং বিসিবির অমূল্য এক সম্পদ ছিলেন। তার বিস্তৃত জ্ঞান ও অভিজ্ঞতা দেশের ক্রিকেটের পরিকাঠামোগত উন্নয়নে দারুণ ভূমিকা রেখেছে। তার সুক্ষ্ম দৃষ্টিভজ্ঞি ও নিবেদন বাংলাদেশের মাঠের উন্নয়নে ভূমিকা রেখেছে।

বাংলাদেশে কাজ করার আগে আইসিসি ক্রিকেট একাডেমি এবং দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের প্রধান কিউরেটর হিসেবে দায়িত্ব পালন করেছেন হেমিং। একই সঙ্গে ওমান ক্রিকেট একাডেমির আইসিসি পিচ কনসাল্যান্ট ছিলেন তিনি।

তাছাড়া পার্থের অপটাস স্টেডিয়ামের এরিনা ম্যানেজার, আইসিসি ক্রিকেট একাডেমির আন্তর্জাতিক উপস্থাপক ও শিক্ষাবিদ এবং সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়ামের এরিনা ম্যানেজার হিসেবেও দায়িত্ব পালন করেছেন অভিজ্ঞ এই টার্ফ ম্যানেজার।

শেয়ার করুন:-
শেয়ার