ক্যাটাগরি: জাতীয়

কোটা জটিলতায় প্রাণিসম্পদের নিয়োগ স্থগিত রাখার সুপারিশ

কোটা পদ্ধতি সংক্রান্ত সিদ্ধান্ত আদালতের বিবেচানাধীন থাকায় প্রাণিসম্পদ অধিদপ্তরের চলমান নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার সুপারিশ করা হয়েছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এ সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রবিবার (১৪ জুলাই) কমিটির প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি শ ম রেজাউল করিম।

বৈঠকের শুরুতে পরিচিতি পর্ব শেষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং এর অধীন সংস্থা ও প্রতিষ্ঠানগুলোর কার্যাবলি সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়।

কমিটির সদস্য মো. আব্দুর রহমান, বি এম.কবিরুল হক, ছোট মনির, নুর উদ্দিন চৌধুরী নয়ন, মো. রশীদুজ্জামান, মোশতাক আহমেদ রুহী, মশিউর রহমান মোল্লা সজল এবং আশিকা সুলতানা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ভ্যাক্সিন ক্রয় সংক্রান্ত দরপত্র প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগ পাওয়ায় সংসদীয় কমিটির মধ্য থেকে বি এম কবীরুল হক, নুরউদ্দিন চৌধুরী নয়ন এবং মশিউর রহমান মোল্লা সজলের সমন্বয়ে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সুপারিশ করা হয়।

কোটা পদ্ধতি সংক্রান্ত সিদ্ধান্ত আদালতের বিবেচানাধীন থাকায় প্রাণিসম্পদ অধিদপ্তরের চলমান নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখতে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধান ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

শেয়ার করুন:-
শেয়ার