দেশে ফিরতেও লাগবে করোনা নেগেটিভ সার্টিফিকেট

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১১-১৫ ১৮:১৩:৩২

বিদেশ থেকে আসা প্রত্যেক যাত্রীর জন্য করোনা নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করছে সরকার। কয়েক দিনের মধ্যেই এ বিষয়ে পরিপত্র জারি করা হতে পারে বলে জানা গেছে।

আজ রোববার (১৫ নভেম্বর) রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সফরকালে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. খুরশিদ আলম এ তথ্য জানান।

তিনি আরও জানান, আশকোনা হজ ক্যাম্পের কোয়ারেন্টিন সেন্টার এবং উত্তরা দিয়াবাড়িতে কোভিড-১৯ নমুনা সংগ্রহ বুথ স্থাপন করবে স্বাস্থ্য অধিদপ্তর।

এখন পর্যন্ত করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে বিমান বা সমুদ্র পথে বাংলাদেশে প্রবেশ করা যাত্রীদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়। আর যাদের করোনা নেগেটিভ সার্টিফিকেট নেই তাদের ঢাকা এবং চট্টগ্রামে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র মো. হাবিবুর রহমান গণমাধ্যমকে বলেন, আসলে, সার্টিফিকেট আগে থেকেই বাধ্যতামূলক করা হয়েছিল, তবে মাঝে একটি গ্যাপ পড়ে গেছে। নতুন সিদ্ধান্তে সেটি বন্ধ হবে। কয়েক দিনের মধ্যেই এ বিষয়ে পরিপত্র জারি করা হতে পারে।

অর্থসংবাদ/ এমএস

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।