ক্যাটাগরি: খেলাধুলা

কোপার ফাইনালে যেমন হতে পারে আর্জেন্টিনার একাদশ

তিন বছরে নিজেদের চতুর্থ ফাইনালে নামছে আর্জেন্টিনা। কোপা আমেরিকা, বিশ্বকাপ আর ফিনালিসসিমার ফাইনালটা সফলভাবে জয় করেছে এই দলটি। এবার তাদের সামনে ২০২৪ সালের কোপা আমেরিকা। যে ফাইনাল জিতলে লাতিন আমেরিকার প্রথম দল হিসেবে টানা তিনটি বড় শিরোপা জয়ের কীর্তি গড়বে আর্জেন্টিনা। ফুটবল বিশ্বে এমন কীর্তি এর আগে ছিল কেবলই স্পেনের।

বাংলাদেশ সময় আগামী সোমবার সকালে কলম্বিয়ার বিপক্ষে কোপার ফাইনালে এ লক্ষ্যেই খেলতে নামবে আলবিসেলেস্তেরা। মায়ামির হার্ড রক স্টেডিয়ামে ভোর ৬টায় শুরু হবে হাইভোল্টেজ এই ম্যাচ। এই ম্যাচ দিয়েই নিজের বর্ণিল ক্যারিয়ারের ইতি টানবেন আর্জেন্টাইন ফুটবলের কিংবদন্তি আনহেল ডি মারিয়া।

ফাইনালকে সামনে রেখে এরইমাঝে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি নিজের সেরা একাদশ সাজিয়ে ফেলেছেন। আর্জেন্টিনার শীর্ষ সংবাদমাধ্যমগুলোর খবর, সেমিফাইনালের অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামবে স্কালোনির দল।

নিজের বিদায়ী এই ম্যাচে প্রত্যাশিতভাবেই শুরু থেকে খেলবেন ডি মারিয়া। আক্রমণভাগে তার সঙ্গী হবেন যথারীতি অধিনায়ক লিওনেল মেসি ও তরুণ হুলিয়ান আলভারেজ। আলভারেজকে জায়গা দিতে ফাইনালেও বেঞ্চে থাকবেন লাউতারো মার্টিনেজ। যদিও এবারের আসরে বেঞ্চ থেকে মাঠে নেমে বেশ ভালোই ফর্ম দেখিয়েছেন লাউতারো।

আর্জেন্টিনার মাঝমাঠে তিনজন থাকবে। মিডফিল্ডার হিসেবে রদ্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ ও অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার আছেন দারুণ ছন্দে। ;লিয়ান্দ্রো পারেদেসের মতো বিকল্প হাতে থাকলেও সেটা নিয়ে এখনই ভাবতে নারাজ স্কালোনি।

রক্ষণভাগ সামলানোর কাজে থাকবেন গঞ্জালো মন্তিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ ও নিকোলাস টালিয়াফিকো। তবে সেমিফাইনালে মন্তিয়েল চোট পাওয়ায় ফাইনালে তার খেলা নিয়ে কিছুটা শঙ্কা আছে। গতকাল ফ্লোরিডা ইউনিভার্সিটিতে নিজেদের ট্রেনিং সেশনে ছিলেন না মন্তিয়েল। আজ শেষ ট্রেনিং সেশনে তার জন্য অপেক্ষা করবেন স্কালোনি। তা না হলে হয়ত নাহুয়েল মলিনাকে দেখা যাবে ফাইনালের বিগ ম্যাচে।

আর্জেন্টিনার জন্য সুখবর, ফাইনালের আগে পুরোপুরি সেরে উঠেছেন আকুনিয়া। আক্রমণের ধার বাড়াতে আক্রমণাত্মক মনোভাবের এই ডিফেন্ডারকে খেলাতে পারেন স্কালোনি। আর গোলবারের নিচে যথারীতি থাকবেন বিশ্বস্ত এমিলিয়ানো মার্টিনেজ।

কোপার ফাইনালে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ
গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ।

রক্ষণভাগ: গঞ্জালো মন্তিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস টালিয়াফিকো।

মাঝমাঠ: রড্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

আক্রমণভাগ: আনহেল ডি মারিয়া, হুলিয়ান আলভারেজ, লিওনেল মেসি।

শেয়ার করুন:-
শেয়ার