ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

আকিজবশির গ্রুপের জনতা জুট মিলস কর্মীর বেতন দেবে বিকাশে

এখন থেকে বিকাশের ‘পে-রোল সলিউশন’ ব্যবহার করে ৯ হাজার কর্মীর বেতন প্রদান করবে দেশের অন্যতম শীর্ষ শিল্পগোষ্ঠী আকিজবশির গ্রুপের প্রতিষ্ঠান ‘জনতা জুট মিলস্ লিমিটেড’। এই লক্ষ্যে সম্প্রতি বিকাশের সঙ্গে আকিজবশির গ্রুপের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চুক্তির ফলে প্রতিষ্ঠানটির কর্মীরা বিকাশের পে-রোল সলিউশনের মাধ্যমে লাইনে দাঁড়ানোর ঝামেলা ছাড়াই সরাসরি তাদের বিকাশ অ্যাকাউন্টে বেতন-ভাতা গ্রহণ করবেন।

সম্প্রতি বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এবং আকিজবশির গ্রুপের চিফ অপারেশনস অফিসার হেলাল আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। বিকাশের প্রধান কার্যালয় আয়োজিত এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিকাশের হেড অব বিজনেস সেলস মাশরুর চৌধুরী, জেনারেল ম্যানেজার (বিজনেস সেলস) মো. সৌমেল রেজা খান, আকিজবশির গ্রুপের ডিরেক্টর – গ্রুপ এইচআর দিলরুবা শারমিন খান, সিনিয়র জেনারেল ম্যানেজার আবদুহু সুফী-সহ দুই প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা।

বিকাশের পে-রোল সলিউশন ব্যবহারের ফলে একদিকে শিল্পপ্রতিষ্ঠানটির কর্মীরা যেমন সরাসরি তাদের বিকাশ অ্যাকাউন্টে বেতন-ভাতা পাবেন, অন্যদিকে ক্যাশ টাকার ঝামেলা দূর হওয়ায় প্রতিষ্ঠানটির কর্মীদের সামগ্রিক বেতন ব্যবস্থাপনা হয়ে উঠবে আরও সহজ ও সাশ্রয়ী।

উল্লেখ্য, আকিজবশির গ্রুপের সিরামিক, স্যানিটারি ও বাথওয়্যার, প্লাস্টিক, পার্টিক্যাল বোর্ড, পাট, ইস্পাত, চা-সহ বিভিন্ন খাতে ব্যবসা রয়েছে।

২০১৫ সালে চালু হওয়া বিকাশের ডিজিটাল পে-রোল সলিউশনের মাধ্যমে এই মুহূর্তে দেশজুড়ে ১১ শতাধিক প্রতিষ্ঠান তাদের কর্মীদের বেতন-ভাতা পরিশোধ করছে। ক্যাশ টাকা পরিবহনের ঝুঁকি এড়িয়ে, কর্মীদের কর্মঘন্টা অপচয় না করে, ছেঁড়া-ফাটা-নকল কিংবা ভাংতি টাকার ঝামেলা ছাড়াই প্রতিষ্ঠানগুলো নিমেষেই তাদের কর্মীদের বেতন-ভাতা বিতরণ করতে পারছে এই সলিউশনটি ব্যবহার করে। পাশাপাশি, নিজের বিকাশ অ্যাকাউন্টে বেতন পেয়ে কর্মীরা সেই অ্যাকাউন্ট থেকেই ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ডিজিটাল লোন, সেভিংস, বীমাসহ দরকারি সব আর্থিক সেবা নিতে পারছেন। এছাড়াও, মোবাইল রিচার্জ, সেন্ড মানি, কেনাকাটা, গ্যাস-বিদ্যুৎ-পানির বিল দেয়া, শিক্ষা-প্রতিষ্ঠান ও সরকারি প্রতিষ্ঠানের ফি প্রদান, বাস-ট্রেন-লঞ্চের টিকেট কাটা-সহ বিভিন্ন সেবা ব্যবহার করতে পারছেন তারা।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার