মামুন-অর-রশীদ সিএসইর নতুন এমডি হিসেবে যোগ দিয়েছেন

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০২-০৪ ১৩:৫৬:৫৩, আপডেট: ২০২০-০২-০৪ ১৪:০৬:১৬

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসাবে মো. মামুন-অর-রশীদ যোগদান করেছেন। তিনি আজ ৪ ফেব্রুয়ারি, মঙ্গলবার থেকে সিএসইতে অফিস শুরু করেছেন।

সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ব্যাংকিং পেশায় মামুন-অর-রশীদের ৩৫ বছরের অভিজ্ঞতা রয়েছে। এর আগে তিনি স্ট্যান্ডার্ড ব্যাংকের এমডি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মামুন-অর-রশীদ ১৯৮৪ সালে ন্যাশনাল ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে তাঁর ব্যাংকিং পেশা জীবন শুরু করেন। এরপরে তিনি ব্যাংকিং পেশায় এনসিসি ব্যাংক, প্রাইম ব্যাংক, ইউসিবিএল এবং প্রিমিয়ার ব্যাংকে কাজ করেন।

তিনি ২০১৩ সালে সোস্যাল ইসলামী ব্যাংকে ডিএমডি হিসেবে যোগদন করেন। এরপরে তিনি অতিরিক্ত এমডি হিসেবে পদন্নতি পান। এর আগে তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ও প্রিমিয়ার ব্যাকের ডিএমডি হিসেবে দায়িত্ব পালন করেন।

মামুন-অর-রশীদ তাঁর জ্ঞান ও দক্ষতা দিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের টেকশই উন্নয়নের জন্য কাজ করেছেন। তিনি দেশ-বিদেশে অসংখ্য সেমিনার, ওয়ার্কশপ ও প্রশিক্ষণ কার্মশালায় অংশ নিয়েছেন।

এছাড়াও তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, ইটালি, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, চায়না, ইউএই, সৌদি আরব, মিশর, কাতারসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।