ক্যাটাগরি: জাতীয়

নরেন্দ্র মো‌দির সাক্ষাৎ পেলেন হাছান মাহমুদ

বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টি-সেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশনের (বিমসটেক) পররাষ্ট্রমন্ত্রীদের রিট্রিটের শেষ দিন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মো‌দির সাক্ষাৎ পেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদসহ বিমসটেকের পররাষ্ট্রমন্ত্রীরা।

শুক্রবার (১২ জুলাই ) নয়াদিল্লির কল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবন পঞ্চবটিতে মো‌দির স‌ঙ্গে সাক্ষাৎ পান বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীরা।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, হাছান মাহমুদসহ বিমসটে‌ক রিট্রিটে যোগদানকারী ভুটান, ভারত, মিয়ানমার, শ্রীলঙ্কা ও থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীরা ও নেপালের পররাষ্ট্র সচিব ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এই সৌজন্য সাক্ষাতে অংশ নেন। ভারতের প্রধানমন্ত্রী তাদের সঙ্গে কুশলাদি ও সংক্ষিপ্ত মতবিনিময় শেষে ফটোসেশনে অংশ নেন।

বিমসটেক সদস্য রাষ্ট্রগুলোর পররাষ্ট্রমন্ত্রীরা এই রিট্রিটে বিমসটেক প্রক্রিয়াকে আরও শক্তিশালী করার বিভিন্ন উপায় নিয়ে আলোচনায় অংশ নেন।

হাছান মাহমুদ সম্মেলনে বাংলাদেশের কার্যকর অবস্থান তুলে ধরার পাশাপাশি ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গেও সংক্ষিপ্ত পার্শ্ব বৈঠকে নিত্যপণ্য আমদানি সুবিধা অব্যাহত রাখা ও তিস্তা প্রকল্পের জন্য কারিগরি দল প্রেরণের বিষয়সহ দ্বিপাক্ষিক স্বার্থ নিয়ে আলোচনা করেছেন।

শেয়ার করুন:-
শেয়ার