ক্যাটাগরি: জাতীয়

ঢাকা-রাজশাহীগামী তিন ট্রেনের শিডিউল বিপর্যয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে কোটা সংস্কার আন্দোলনে পুলিশি হামলার প্রতিবাদে রেললাইন অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। এ কারণে ঢাকা-রাজশাহীগামী তিনটি ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটেছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের স্টেশন বাজার সংলগ্ন রেললাইন অবরোধ করলে এমন বিপর্যয় সৃষ্টি হয় বলে জানান রাজশাহী রেলওয়ে স্টেশনের জেনারেল ম্যানেজার আব্দুল করিম।

তিনি বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা বাংলাবান্ধা ট্রেনটি হরিয়ানাতে অপেক্ষমাণ রয়েছে। বনলতা ট্রেনটিও ঢাকা থেকে ছেড়ে আসছে। আন্দোলনের কারণে সেটিও হরিয়ানায় এসে অপেক্ষমাণ থাকবে। এছাড়া ঢাকা থেকে ছেড়ে আসা ধূমকেতু ট্রেনটির শিডিউল বিপর্যয় ঘটবে। রাজশাহী থেকে ঈশ্বরদীর মেইল ট্রেনটি রাজশাহী স্টেশনে অপেক্ষমাণ রয়েছে। আন্দোলনের কারণে ছাড়া সম্ভব হচ্ছে না।

স্টেশন মাস্টার আরও বলেন, ঢাকাগামী ধূমকেতু ট্রেনটি রাত ১১টা ২০ মিনিটে আবার রাজশাহী স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। তবে শিক্ষার্থীরা আন্দোলন না থামালে সেটিও সম্ভব হচ্ছে না। অবরোধ শেষ না করলে ট্রেনের চরম শিডিউল বিপর্যয় ঘটবে।

এদিকে শিক্ষার্থীরা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত রেললাইন থেকে তারা উঠবেন না। মুষলধারে বৃষ্টি এলেও রেললাইন অবরোধ থেকে সরবেন না।

বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থী রাকিব হোসেন বলেন, আমরা শুধু আমাদের যৌক্তিক অধিকার নিয়ে কথা বলেছিলাম। কিন্তু আজ পুলিশ আমার ভাইদের শরীর থেকে রক্ত ঝরিয়েছে। আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা রেললাইন থেকে উঠবো না।

শেয়ার করুন:-
শেয়ার