ক্যাটাগরি: জাতীয়

২০ মিনিট আকাশে উড়ে যাত্রী নামিয়ে দিলো বিমান

যাত্রী নিয়ে উড়াল দেয়ার পর চট্টগ্রাম না গিয়ে আবারও ঢাকা বিমানবন্দরেই ফিরতে হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটকে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সকালে ফ্লাইটটি ছেড়ে ২০ মিনিট উড়ার পর যান্ত্রিক ত্রুটিতে আবারও ফিরে আসে বিমানটি।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল ৮টা ৪০ মিনিটে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার কথা ছিল বাংলাদেশ বিমানের ড্যাশ এইট মডেলের একটি ফ্লাইট। কিন্তু যাত্রী নিয়ে আকাশে উড়লেও উড্ডয়নের পর ২০ মিনিট আকাশে থাকার পর যাত্রীদের নামিয়ে দিতে বাধ্য হয়।

কারণ হিসেবে যাত্রীদের জানানো হয়েছে, ফ্লাইটের এসি কাজ করছে না। পরবর্তীতে এক ঘণ্টা পর বিকল্প ফ্লাইটে যাত্রীদের নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আরেকটি উড়োজাহাজ।

যাত্রীদের বিমানের ক্রুরা এসি নষ্টের বিষয়ে জানালেও হ্যাঙ্গারে নেয়ার পর জানা যায়, যান্ত্রিক সমস্যায় বিমানের এসি কাজ করছিল না। বিষয়টি নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ কর্মকর্তা বোসরা ইসলাম।

তিনি জানান, যাত্রীদের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিকল্প ফ্লাইটে চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়েছে। আর হ্যাঙ্গারে বিমানটির যান্ত্রিক সমস্যা সমাধান করে অন্য রুটে ফ্লাইট পরিচালনায় প্রস্তুত রাখা হয়েছে।

এদিকে ভুক্তভোগী যাত্রীরা গণমাধ্যমকে জানিয়েছে, ফ্লাইটটি ছাড়ার আগে থেকে এসি কাজ করছিল না। তারা বিষয়টি ফ্লাইট-সংশ্লিষ্টদের একাধিকবার জানালেও তারা কোনো গুরুত্ব দেয়নি। সেই অবস্থাতেই তাদের নিয়ে ফ্লাইট আকাশে উড়াল দেয়। এনিয়ে ফ্লাইটে আকাশপথে যাত্রীদের সঙ্গে হইচই বেধে যায়। এরপর অবস্থা বেগতিক দেখে পাইলট দ্রুত সেই ফ্লাইটটিকে হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন।

উল্লেখ্য, শুধু এই ঘটনাই নয়, এর আগেও একাধিকবার বিমানের বিভিন্ন ফ্লাইটে এসি কাজ না করার ঘটনা ঘটেছে। যদিও বিমান প্রতিবছর তাদের বহরে নিত্যনতুন অত্যাধুনিক এয়ারক্রাফট যুক্ত করার পরিকল্পনা নিয়ে ব্যস্ত। কিন্তু পুরানো যেগুলো রয়েছে সেগুলো দিয়েও ভালো যাত্রীসেবা দেয়ার দিকে তেমন নজর নেই বলে মনে করছেন যাত্রীরা।

শেয়ার করুন:-
শেয়ার