ক্যাটাগরি: জাতীয়

নিম্নমানের প্রিপেইড মিটার কেনা হয়েছে কি না খতিয়ে দেখার সুপারিশ

নিম্নমানের প্রিপেইড মিটার কেনা হয়েছে কি না তা খতিয়ে দেখার সুপারিশ করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের ‘বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২য় বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন মু: জিয়াউর রহমান। কমিটির সদস্য মো. আবু জাহির, তানভীর শাকিল জয়, সেলিম মাহমুদ, আব্দুর রউফ, মো. ওমর ফারুক এবং কানন আরা বেগম উপস্থিত ছিলেন।

বৈঠকে ভারত, নেপাল, ভুটান থেকে বিদ্যুৎ আমদানি পরিস্থিতি, নবায়নযোগ্য জ্বালানি থেকে উৎসভিত্তিক বিদ্যুৎ উৎপাদনের ভবিষ্যৎ পরিকল্পনা অবহিতকরণ ও বাস্তবায়ন কৌশল পর্যালোচনা করা হয়। বৈঠকে প্রিপেইড মিটারে গ্রাহকের আস্থা অর্জন এবং নিম্নমানের মিটার ক্রয় হয়েছে কিনা সেটি খতিয়ে দেখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে নবায়নযোগ্য জ্বালানির মধ্যেও পরিবেশবান্ধব বিকল্প মাধ্যম ব্যবহার করে বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধির জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। বৈঠকে পল্লী বিদ্যুৎ সমিতি এবং বোর্ডের মধ্যে বিদ্যমান সমস্যাসমূহ চিহ্নিত করে টেকসই সমাধানের জন্য কমিটি গুরুত্বারোপ করে।

বৈঠকের সমাপ্তিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অন্তর্গত বিভাগসমূহ মানুষের কল্যাণে ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে বিধায় কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার