ক্যাটাগরি: জাতীয়

মামলা দিয়ে শাস্তির মুখে সার্জেন্ট

রাজধানীর বঙ্গবন্ধু স্কয়ার এলাকায় গত ২২ জুন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক মতিঝিল বিভাগের ট্রাফিক সার্জেন্ট মুহাম্মদ নাঈম একটি গাড়ির বিরুদ্ধে মামলা করেন। নিয়ম অনুযায়ী মামলা দেওয়ার পর মামলার ডকুমেন্ট প্রসিকিউশন শাখায় জমা দেওয়ার কথা থাকলেও তিনি জমা দেননি। এর কারণে তাকে লঘুদণ্ড হিসেবে ‘১০ দিনের বেতনের সমপরিমাণ অর্থ কর্তন’ করে শাস্তি দেওয়া হয়েছে।

গত সোমবার (৮ জুলাই) এক আদেশে তাকে এ সাজা দেন ডিএমপির ট্রাফিক মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি)।

আদেশে বলা হয়, সার্জেন্ট মুহাম্মদ নাঈম গত ২২ জুন বঙ্গবন্ধু স্কয়ারে ডিউটিরত অবস্থায় ঢাকা মেট্রো-৮-১৩-৭৫৪৪ নম্বর গাড়ির বিরুদ্ধে মামলা করেন। বিধি মোতাবেক মামলার ডকুমেন্ট ট্রাফিক মতিঝিল বিভাগের প্রসিকিউশন শাখায় জমা দেওয়ার কথা থাকলেও তা তিনি দেননি। এ সংক্রান্ত ইতোপূর্বে প্রেরিত নির্দেশনাও অনুসরণ করেননি।

আদেশে আরও বলা হয়, গাড়ির মালিক ৮ জুলাই মামলা নিষ্পত্তি করতে আসলে তাকে দীর্ঘ সময় ট্রাফিক বিভাগের অফিসে কালক্ষেপণ করতে হয়। এসব কার্যকলাপ ডিএমপির (অধস্তন কর্মকর্তাদের শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০০৬ এর ৩ (ক) উপবিধি মতে কর্তব্য অবহেলা ও শৃঙ্খলা পরিপন্থি কাজের শামিল বিধায় একই বিধিমালার ৪ (ক) (২) উপবিধি মোতাবেক তাকে লঘুদণ্ড হিসেবে ‘১০ দিনের বেতনের সমপরিমাণ অর্থ কর্তন’ করা হলো।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার