ক্যাটাগরি: জাতীয়

সংযোগ ও উড়াল সড়কের কাজ দ্রুত শেষ করার সুপারিশ

মিঠামইন পর্যন্ত ও কিশোরগঞ্জ থেকে ঢাকার সংযোগ রাস্তার কাজ দ্রুত শেষ করতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (১১ জুলাই) জাতীয় সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের ‘সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রেজওয়ান আহাম্মদ তৌফিক। কমিটির সদস্য মো. আবু জাহির, সেখ সালাহউদ্দিন, মুজিবুল হক, জাহাঙ্গীর আলম, আব্দুল্লাহ-আল-কায়সার, মোহাম্মদ গোলাম ফারুক ও মোছা. নাছিমা জামান ববি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বিআরটিসির চলমান রুটসহ গাড়ির সংখ্যা, বাৎসরিক আয়-ব্যয়ের বিবরণী, বিদ্যমান জনবল এবং প্রতিষ্ঠানের সমস্যা ও সম্ভাবনা, কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার মরিচাখালি হতে মিঠামইন উপজেলা পর্যন্ত বাস্তবায়নাধীন উড়াল সড়কের বর্তমান অগ্রগতি এবং কিশোরগঞ্জ জেলার সব রাস্তার সার্বিক পরিস্থিতি সম্পর্কিত বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।

কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার মরিচাখালি থেকে মিঠামইন উপজেলা পর্যন্ত বাস্তবায়নাধীন উড়াল সড়ক ও কিশোরগঞ্জ থেকে ঢাকার সংযোগ রাস্তাগুলো দ্রুততার সঙ্গে সঠিকভাবে সম্পন্ন করার জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। বৈঠকে হাওরাঞ্চলে শুষ্ক মৌসুমে চলাচলের জন্য ব্যবহৃত ফেরি ব্যবস্থাটি সাশ্রয়ী করে সাধারণ মানুষের ভোগান্তি কমানোর জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

এছাড়া বিআরটিসির চালক নিয়োগের সময় মনস্তাত্ত্বিক পরীক্ষা অন্তর্ভুক্তকরণ, লাইসেন্স ব্যবস্থার মনিটরিং বৃদ্ধি এবং গাড়ির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার মাধ্যমে প্রতিষ্ঠানটিকে লাভজনক রাখার জন্য বৈঠকে গুরুত্বারোপ করা হয়।

বৈঠকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, সেতু বিভাগেরর দায়িত্ব প্রাপ্ত সচিব ও প্রধান প্রকৌশলী, বিআরটিএ ও বিআরটিসি এর চেয়ারম্যানরা, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কমিটি সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানগণসহ মন্ত্রণালয় ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:-
শেয়ার